বিজ্ঞাপন

ইংল্যান্ডে খুব শিগগিরই যোগ দেবেন আমির

April 24, 2018 | 11:42 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আয়ারল্যান্ড, ইংল্যান্ড ও স্কটল্যান্ড সফরের জন্য এরই মধ্যে দেশ ছেড়েছে পাকিস্তান। তিন টেস্ট ও দুই টি-টোয়েন্টির এই সফরে দলের সঙ্গে যেতে পারেননি পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। যুক্তরাজ্য সফরের আগে ভিসা জটিলতায় তিনি দেশেই আটকা পড়েন। আমিরের জন্য এমন বাধা অবশ্য নতুন কিছু নয়।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে নিশ্চিত করা হয়েছে আমির ভিসা পেয়েছেন। এ সপ্তাহেই (বুধবার, ২৫ এপ্রিল) দলের সঙ্গে আমির যোগ দেবেন বলে আশাবাদী তারা।

২০১০ সালের লডর্স টেস্টের ফিক্সিংয়ে জড়িত থাকায় আমিরকে যুক্তরাজ্যে কারাবরণ করতে হয়েছিল। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর ২০১৪ সালে তিনি যুক্তরাজ্যের ভিসার আবেদন করলেও সেটা বাতিল হয়ে যায়। কারণ, যুক্তরাজ্যের আইনে বলা আছে, কারাবরণ করা বিদেশি নাগরিক পুনরায় সেখানে ফিরতে চাইলে তাকে গ্রহণ করা হবে না। এরপর ২০১৬ সালে পাকিস্তানের হয়ে ইংল্যান্ড সফরের সময় দেরিতে হলেও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের হস্তক্ষেপে ভিসা পেয়েছিলেন।

বিজ্ঞাপন

সে বছরই পাকিস্তানি বংশোদ্ভূত এক ব্রিটিশ নারীকে বিয়ে করেন আমির। এরপর থেকে অবশ্য যুক্তরাজ্যে নিয়মিতই আসা-যাওয়া আমিরের। সর্বশেষ গত বছর খেলেন কাউন্টি ক্রিকেটে এবং পাকিস্তানের হয়ে চ্যাম্পিয়নস ট্রফিতেও অংশ নেন।

এবার জটিলতার কারণ হিসেবে জানা যায়, স্ত্রীর মাধ্যমে ব্রিটিশ পাসপোর্ট পাওয়ার জন্য আমির নাকি দীর্ঘমেয়াদি স্পাউস ভিসার আবেদন করেছেন আগেই। দীর্ঘ দিনের ভিসা চেয়ে আমির ব্যক্তিগতভাবে আবেদন করায় এখন খেলার জন্য ভিসা পেতে সমস্যা হয়।

আগামী ১১ মে টেস্ট অভিষেক হচ্ছে আয়ারল্যান্ডের। আইরিশরা নিজেদের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্ট খেলবে পাকিস্তানের বিপক্ষে। এরপর ইংল্যান্ডে দুটি টেস্ট খেলবে পাকিস্তান। স্কটল্যান্ডে গিয় দুটি টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে পাকিস্তানের ৫০ দিনের যুক্তরাজ্য সফর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন