বিজ্ঞাপন

হরতাল সফল করতে তৎপর বাম গণতান্ত্রিক জোট

August 20, 2022 | 5:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতাল সফল করতে রাজধানীতে প্রচারপত্র বিতরণ ও সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেছেন বাম জোটের কেন্দ্রীয় নেতারা। আগামী বৃহস্পতিবার (২৫ আগস্ট) জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যপণ্যসহ নিত্যপণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানো, বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের দাবিতে এই হরতালের ডাক দিয়েছে জোটটি।

বিজ্ঞাপন

শনিবার (২০ আগস্ট) সকাল ১১টায় পুরানা পল্টন মোড়সহ বিভিন্ন এলাকায় হরতালের সমর্থনে প্রচারপত্র বিতরণ করা হয়। এসময় পথচারীদের অনেকেই স্বতঃস্ফূর্তভাবে প্রচারপত্র নেন ও নিজেরা বিতরণ করেন।

এসময় বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)’র সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের ডা. হারুন উর রশীদ, বাসদ (মার্ক্সবাদী)’র মানস নন্দী, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী)’র বিধান দাস, বাম জোট নগর নেতা খালেকুজ্জামান লিপন, আব্দুল কাদের, জাহিদ হোসেন খান, তৈমুর খান অপু, নাঈমা খালেদ মনিকা, আনোয়ারুল ইসলাম, তৌফিকা লিজাসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, ‘সাধারণ মানুষ দৈনন্দিন খাওয়া পর্যন্ত কমিয়ে দিতে বাধ্য হয়েছে। সরকার জনগণের কষ্ট বুঝতে পারছে না বরং দ্রব্যমূল্য নিয়ে মন্ত্রীরা মানুষের সঙ্গে রসিকতা করছে। রাজপথে প্রতিবাদ ছাড়া দবি আদায় করা যাবে না। এজন্য ২৫ আগস্টের হরতাল নিজের হরতাল বিবেচনা করে ওইদিন রাজপথে নেমে সরকারের গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে আপনার অবস্থান জানিয়ে দিন।’

বিজ্ঞাপন

সরকার দাবি না মানলে হরতালের পর আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান জোটের নেতারা। হরতাল সফল করতে বাম জোটের কেন্দ্রীয় নেতারা খুলনা, রাজশাহী, ময়মনসিংহ ও রংপুরেও প্রচারণা চালিয়েছেন।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন