বিজ্ঞাপন

ভারতও খেলবে, বাংলাদেশ কবে…

April 24, 2018 | 1:30 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফ্লাডলাইট, গোলাপি বল, সাদা পোশাকে ব্যাট-বলের লড়াই, নতুন একটা অধ্যায়ে প্রবেশ করেছে টেস্ট ক্রিকেট। আর এই অধ্যায়ে এখনও যোগ দেওয়া হয়নি বাংলাদেশ কিংবা ভারতের। এবার দিন ক্ষণ গোনা শুরু করতে পারে ভারত। টেস্ট মর্যাদা পেলেও অভিষেক ম্যাচ খেলা হয়নি আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের। বাংলাদেশের আগেই হয়তো ভারতকে ফ্লাডলাইটের কৃত্রিম আলোয় টেস্ট খেলতে দেখা যাবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সেখানে যাবে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। সফরের শেষ ম্যাচটি ডে-নাইট টেস্ট খেলতে আমন্ত্রণ জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে, ভারতীয় ক্রিকেট বোর্ড তাতে সম্মতি দেয়নি। এখনও অফিসিয়ালি ঘোষণা না দিলেও ভারত ম্যাচটি খেলতে রাজী হয়েছে বলে গণমাধ্যমে জানানো হচ্ছে। অ্যাডিলেড ওভালে ম্যাচটি হতে পারে বলেও খবর প্রকাশ হচ্ছে।

বর্তমানে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির কর্তারা এক বৈঠকে কলকাতায় অবস্থান করছেন। সেখানেই ভারতীয় ক্রিকেট বোর্ডের মুখপাত্রদের সঙ্গে আলোচনায় বসেন তারা। ক্রিকেট অস্ট্রেলিয়ার ডে-নাইট টেস্ট খেলার প্রস্তাবে না কি রাজী ভারতের ক্রিকেট কর্তারা সম্মতি জানিয়েছেন।

বিজ্ঞাপন

তবে, ভারতীয় বোর্ডের সেক্রেটারি অমিতাভ চৌধুরি জানিয়েছেন, ‘আমরা ইন্ডিয়ান টিম ম্যানেজম্যান্ট, নির্বাচকদের সঙ্গে কথা বলেছি। তারা সকলেই রাজী হয়েছেন ডে-নাইট টেস্ট খেলতে। আপাতত অস্ট্রেলিয়া সফরে খেলবো কি না সেটা নিশ্চিত করা হয়নি। আমরা চাইছি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ডে-নাইট টেস্ট খেলতে। তাদের আমরা প্রস্তাবও দিয়েছি, ওরা রাজী হয়েছে। দুই টেস্টের যে কোনো একটি আমরা কৃত্রিম আলোয় খেলবো। আগামী অক্টোবরে ম্যাচটি হায়দ্রাবাদ কিংবা রাজকোটে আয়োজন করা হবে।’

ভারতীয় ক্রিকেট বোর্ড টেস্টের নতুন এই আয়োজনে সামিল হলেও বাংলাদেশের আপাতত ডে-নাইট টেস্ট খেলার কোনো চিন্তা-ভাবনা নেই। সেভাবে বাংলাদেশের প্রতি ঘরে কিংবা ঘরের বাইরে সাদা পোশাকে, গোলাপি বলে ফ্লাডলাইটের নিচে খেলার প্রস্তাবও নেই টেস্ট খেলুড়ে অন্য দেশগুলোর।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন