বিজ্ঞাপন

শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে ছিলেন তারেক: নৌ প্রতিমন্ত্রী

August 20, 2022 | 9:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: বিএনপির নেতা তারেক রহমান ২০০৪ সালে ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেট হামলা চালিয়ে তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিলেন বলে মন্তব্য করেছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বিজ্ঞাপন

শনিবার (২০ই আগস্ট) বিকেল সাড়ে ৫টায় বাংলাহিলি পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে হাকিমপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ‘শোকাবহ আগস্ট’ উপলক্ষে আয়োজিত সভায় এসব কথা বলেন নৌ প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘বিএনপির নেতা তারেক রহমান লন্ডনে পলাতক জীবনযাপন করছেন। তিনি ২০০৪ সালে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিলেন। ২৪ জন মানুষ সেদিন নিহত হয়েছিল। হাজার হাজার মানুষ এখনো পঙ্গু হয়ে জীবনযাপন করছে। সেদিনের হামলায় প্রধানমন্ত্রীর শ্রবণ শক্তি লোপ পেয়েছিল।’

তিনি আরও বলেন, ‘বিএনপি সব সময় অপরাধীদের পক্ষে থাকে, এটাই স্বাভাবিক। তারা আজকে মানবাধিকারের কথা বলছে। তারা আজ যে ইলিয়াস আলীর কথা বলছেন— তিনি ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুইজনকে হত্যা করে পানির ট্যাংকে ফেলে রেখেছিলেন,তাকে ওই সময় গ্রেফতার করা হয়েছিল। তার জন্য বিএনপি আজকে মায়া কান্না কাঁদে। আমরা জানি এ ধরনের অপরাধীদের জন্য আপনাদের প্রাণ কাঁদবে কারণ আপনারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের সঙ্গে নিয়ে চলেন।’

বিজ্ঞাপন

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুনের সভাপতিত্বে শোকসভায় আরও বক্তব্য দেন দিনাজপুর-৬ আসনের সদস্য শিবলী সাদিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরীসহ আরও অনেকে।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন