বিজ্ঞাপন

করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ১৭৩

August 22, 2022 | 4:43 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এদিকে একই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে করোনা রোগী শনাক্তের সংখ্যা কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ১৭৮ জন। যা আগের দিন ছিল ১৭৩ জন।

বিজ্ঞাপন

সোমবার (২২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৫ হাজার ৬৪৭টি নমুনা সংগ্রহ করা হয়। নতুন ও পুরনো মিলে নমুনা পরীক্ষা করা হয় ৫ হাজার ৬৫৬টি।

এসব নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ১৭৮ জন। যা আগের দিন ছিল ১৭৩ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো ২০ লাখ ১০ হাজার ১৪৮ জনের শরীরে।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৩ দশমিক ১৫ শতাংশ। যা আগের দিন ছিল ৩ দশমিক ৭৬ শতাংশ।

এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ। যা আগের দিন ছিল ১৩ দশমিক ৬৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২৮১ জন। যা আগের দিন ছিল ৩৭২ জন। গত ২৪ ঘণ্টার ব্যবধানে সুস্থতার সংখ্যা কমেছে। এই সংখ্যা নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৫৪ হাজার ২১ জন।

বিজ্ঞাপন

সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২১ শতাংশ। যা আগের দিন ছিল ৯৭ দশমিক ২০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হলেও মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশে স্থির রয়েছে।

করোনায় এ পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ হাজার ৭১৩ জন পুরুষ, ১০ হাজার ৬০৩ জন নারী। শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮১টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৩টি।

বিজ্ঞাপন

এসব ল্যাবে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৭ লাখ ১০ হাজার ৪৬৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৬ লাখ ৮৯ হাজার ৭৮৫টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ ২০ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন