বিজ্ঞাপন

এশিয়া কাপের দলে যুক্ত হলেন নাঈম শেখ

August 22, 2022 | 7:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজে দারুণ এক সেঞ্চুরির পুরস্কার পেলেন তরুণ ওপেনার নাঈম শেখ। এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলে যুক্ত করা হয়েছে তাকে।

বিজ্ঞাপন

সোমবার (২২ আগস্ট) এক বিবৃতিতে নাঈম শেখকে এশিয়া কাপের দলে অন্তর্ভূক্ত করা বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া কাপ খেলতে আগামীকাল বিকেলে দুবাইয়ের বিমান ধরার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। নাঈম ওয়েস্ট ইন্ডিজ থেকে সরাসরি যোগ দিবেন দুবাইয়ে।

বিসিবির বিবৃতিতে বলা হয়েছে, ‘আরব আমিরাতে অনুষ্ঠিত ২০২২ সালের এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান নাঈম শেখ। ২৩ বছর বয়সী এই বাঁহাতি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বাংলাদেশের হয়ে ৩৪ টি ম্যাচ খেলেছেন। সাম্প্রতিক ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ এ দলের অংশ থাকা নাঈম আগামী মঙ্গলবার দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেবেন।’

‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করেন নাঈম। ১১৬ বলে ১৪টি চার ১টি ছয়ে করেন ১০৩ রান।

বিজ্ঞাপন

একটা সময় জাতীয় দলের হয়ে নিয়মিত ওপেনিংয়ে খেলা নাঈম অফ ফর্মের কারণে দল থেকে বাদ পরেন গত মার্চে, আফগানিস্তান সিরিজের পর। তার স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন উঠছিল বারবার।

বাদ পরার পর ‘বাংলাদেশ টাইগার’ ক্যাম্পে ছিলেন। ‘এ’ দলের হয়ে পাঠানো হয় ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেখানে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে এক সেঞ্চুরি করতেই জাতীয় দলের দরজা খুলে গেল নাঈমের।

নাঈমের অন্তর্ভূক্তির আগে এশিয়া কাপের স্কোয়াাডে স্বীকৃত ওপেনার ছিলেন দুজন। এনামুল হক বিজয় ও পারভেজ হোসেন ইমন। যে দুজনের একজনও একাদশে প্রতিষ্ঠিত নয়। ফলে ওপেনার সংকট নিয়ে কথা হচ্ছিল। নাঈমকে নিয়ে সংকট নিরসনের চেষ্টা হয়তো করে রাখতে চাইল টিম ম্যানেজমেন্ট।

বিজ্ঞাপন

এদিকে, আগেই চোট পাওয়া নুরুল হাসান সোহান ও হাসান মাহমুদ এশিয়া কাপে খেলতে পারবেন না তার আনুষ্ঠানিক নিশ্চয়তা পাওয়া গেছে। জিম্বাবুয়ে সিরিজে আঙুলে চোট পাওয়া সোহানকে এশিয়া কাপের ১৭ সদস্যের দলে রাখা হয়েছিল। কিন্তু ইনজুরির উন্নতি প্রত্যাশা মাফিক হয়নি। এদিকে একদিন আগে অনুশীলনে চোট পাওয়া তরুণ পেসার হাসান মাহমুদকে নিয়েও ভালো খবর নেই।

বিসিবির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, ইনজুরি থেকে সেরে না উঠায় এই দুজন থাকছেন না এশিয়া কাপের দলে।

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন