বিজ্ঞাপন

‘খেলার মাঠ থাকবে মাঠের জায়গায়, খাস জমিতে আশ্রয়ণ প্রকল্প’

August 23, 2022 | 6:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) এস এম কামাল হোসেন বলেছেন, জনগণ যেন শান্তিতে থাকে এটাই প্রধানমন্ত্রীর মূল লক্ষ্য। জনগণ যেন ভালো থাকে এটাই প্রধানমন্ত্রীর চাওয়া। সেই জনগণকে কষ্ট দিয়ে কোনো কিছু করা ঠিক হবে না। খেলার মাঠ থাকবে মাঠের জায়গায়, আশ্রয়ণ প্রকল্প হবে খাস জমিতে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে সিরাজগঞ্জ সদরের খোকশাবাড়ি এলাকায় আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরগুলো পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। সিরাজগঞ্জের শাহজাদপুরে খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ নিয়ে উপজেলা প্রশাসন ও গ্রামবাসীর সংঘর্ষ এবং এসিল্যান্ডের ওপর হামলার ঘটনার নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দিতে গিয়ে তিনি উপরের মন্তব্য করেন। এ সময় তিনি প্রকল্প এলাকা ঘুরে দেখেন এবং সেখানে বসবাসকারীদের খোঁজ-খবর নেন।

এস এম কামাল হোসেন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। তিনি সেই স্বপ্ন বাস্তবায়নেই কাজ করছিলেন। কিন্তু ঠিক সেই সময়েই তাকে সপরিবারে হত্যা করা হয়। আমি এই শোকের মাসে বঙ্গবন্ধুর পরিবারের সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া চাই। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চাই।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে দেশের একটি পরিবারও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী সকল এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ও আমাদের মতো দায়িত্বপ্রাপ্তদের বলেছেন, যার জমি নাই, মাথা গোজার ঠাঁই নাই- কোথাও এমন কোনো লোক বাদ পড়েছেন কি না। বাদ পড়ে থাকলে তাদের দ্রুত এই প্রকল্পের মাধ্যমে ঘর ও জমি দিতে। পর্যায়ক্রমে তিনি সবাইকে স্বপ্নের ঘর করে দেবেন।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন বলে জানান এস এম কামাল হোসেন।

বিজ্ঞাপন

এ সময় তার সঙ্গে ছিলেন- সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. মো. হাবিবে মিল্লাত, সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য রফিকুল ইসলাম রনিসহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ওই আশ্রয়ণ প্রকল্পে তিন দফায় ২৬৪টি গৃহহীন পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন