বিজ্ঞাপন

গাইবান্ধায় ছাত্রলীগ নেতা রকি হত্যার আসামি সানু মিয়া গ্রেফতার

August 25, 2022 | 6:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচ এম আশিকুর রহমান রকি হত্যা মামলার অন্যতম আসামি সানু মিয়াকে (৬০) গ্রেফতার করেছে র‍্যাব।

বিজ্ঞাপন

গ্রেফতার সানু মিয়া গাইবান্ধা জেলা শহরের পূর্ব পাড়ার এলাকার মৃত্যু আফছার আলী ছেলে। এ নিয়ে এই মামলার এজাহারনামীয় ৪ আসামিসহ ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর থানা পুলিশের উপ-পরির্দশক (এসআই) মো. নুরুজ্জামান।

তিনি জানান, গ্রেফতার সানু মিয়া রকি হত্যার ঘটনায় জড়িত। মামলার তদন্ত কার্যক্রমে তার জড়িত থাকার বিষয়টি উঠে আসে। কিন্তু পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে বেড়ায় সানু মিয়া। অবশেষে গোপন খবরে বুধবার (২৫ আগস্ট) সন্ধ্যার দিকে নিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব-১৩। গ্রেফতার সানুকে দুপুরের মধ্যে আদালতে হাজির করা হবে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, চাঞ্চল্যকর এ মামলায় মোট ১১ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া জড়িত অন্য আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে। মামলার তদন্ত কার্যক্রম শেষ পর্যায়ে। দ্রুতই আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হবে।

মামলার বাদি রকির বড় ভাই আতিকুর রহমান সরকার জানান, আধিপত্য বিস্তারের জেরে পরিকল্পিতভাবে রকিকে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডে পূর্বপাড়ার কাঞ্চন ও তার ভাই সোহাগের নেতৃত্বে অংশ নেয় রবিন ও নুর ইসলাম সিদ্দিকী জিম্মিসহ অন্তত ১০-১৫ জন। তাদের মধ্যে অন্যতম ভূমিকায় ছিলেন গ্রেফতার সানু মিয়া।

স্বজনদের অভিযোগ, চাঞ্চল্যকর হত্যা ঘটনার এক বছর পার হলেও পুলিশ মামলার তদন্ত শেষ করতে পারেনি। এছাড়া গ্রেফতার হয়নি হত্যায় জড়িত পলাতক কয়েকজন আসামি। দ্রুত বাকি আসামিদের গ্রেফতার করাসহ মামলার চার্জশিট আদালতে দাখিলের দাবি তাদের।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০২১ সালের ১১ জুলাই রাতে মায়ের ওষুধ নিয়ে আশিকুর রহমান রকি শহর থেকে মোটরসাইকেলে করে নিজ বাড়ি ফুলছড়ির মধ্যকঞ্চিপাড়ার ফিরছিলেন। পথে পূর্বপাড়ার হালিম বিড়ি ফ্যাক্টরি মোড় এলাকায় রাত সাড়ে ৯টার দিকে রকিকে ছুরিকাঘাতে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় পরদিন সদর থানায় হত্যা মামলা করেন রকির ভাই আতিকুর রহমান সরকার। মামলায় ৪ জন নামীয়সহ অজ্ঞাত ৭-৮ জনকে আসামি করা হয়।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন