বিজ্ঞাপন

র‌্যাবের বিরুদ্ধে গুজবে কান না দেওয়ার আহ্বান

August 26, 2022 | 7:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: র‌্যাব বলছে, সাম্প্রতিক সময়ে একটি কুচক্রি মহল অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে আইন-শৃঙ্খলা বাহিনী ও র‌্যাব ফোর্সেসের নাম ভাঙিয়ে গুজব ছড়ানোর অপচেষ্টা করছে। অবিলম্বে এসব গুজব বন্ধের আহ্বান জানিয়েছে বাহিনীটি। একই সঙ্গে এরকম গুজবে কান না দেওয়ার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে র‌্যাব সদর দফতরের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ সব কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা একটি গুজব ও মিথ্যা প্রোপাগান্ডা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পেয়েছি। এ রকম একটি গুজব যা তুলে ধরা হলো।’

‘আগামীকাল থেকে নতুন যোগাযোগ নিয়ম চালু হতে যাচ্ছে, সমস্ত কল রেকর্ড করা হবে। সমস্ত ফোন কল রেকর্ডিং সংরক্ষণ করা হবে। হোয়াটসঅ্যাপ পর্যবেক্ষণ করা হবে। টুইটার নিরীক্ষণ করা হবে। ফেসবুক পর্যবেক্ষণ করা হবে। সমস্ত সামাজিক মিডিয়া এবং ফোরাম পর্যবেক্ষণ করা হবে। যারা জানেন না তাদের জানিয়ে দিন। সবার ডিভাইসগুলো মন্ত্রিসভা সিস্টেমে সংযুক্ত করা হবে।

বিজ্ঞাপন

অপ্রয়োজনীয় বার্তাগুলো না পাঠানোর প্রতি যত্নশীল হোন এবং আপনার বাচ্চাদের, আত্মীয়স্বজন এবং বন্ধুদের এ সম্পর্কে অবহিত করুন। কোনো পোস্ট বা ভিডিও ইত্যাদি ফরওয়ার্ড করবেন না, আপনি সরকার, প্রধানমন্ত্রী, রাজনীতি ও বর্তমান পরিস্থিতি সম্পর্কিত কোনো পোস্ট করা থেকে বিরত থাকুন। পুলিশ সাইবার ক্রাইম নামে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং ব্যবস্থা নেওয়ার কথা বলা বলেছেন। আপনার বন্ধুদের এবং অন্যদেরও অবহিত করুন। যে কোনো রাজনৈতিক ও ধর্মীয় বিতর্কের কোনো ছবি লেখা বা ফরওয়ার্ড করা এখন আপরাধ, ওয়ারেন্ট ছাড়াই গ্রেফতার করা হবে আজ থেকে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, সবাইকে জানিয়ে দিন। অপ্রয়োজনীয় বার্তাগুলো না পাঠানোর প্রতি সাবধান হোন এবং এই সম্পর্কে প্রত্যেককে অবহিত করুন, ধন্যবাদ।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘ওপরের বক্তব্যটি সম্পূর্ণভাবে গুজব ও ভিত্তিহীন। সাধারণ জনগণকে এসব গুজবে কান না দেওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে। পাশাপাশি যারা আইন-শৃঙ্খলা বাহিনী ও র‌্যাব ফোর্সেসের নামে গুজব ছড়ানোর অপচেষ্টা করছে তাদের সতর্ক করা হচ্ছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন