বিজ্ঞাপন

শ্রীলংকাকে ১০৫ রানে অলআউট করল আফগানিস্তান

August 27, 2022 | 10:00 pm

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আয়োজক শ্রীলংকাকে টস জিতে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান। ফারুকি, মুজিব আর নবীর বোলিং তোপে দাঁড়াতেই পারেনি লংকান ব্যাটাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারের ২ বল বাকি থাকতেই মাত্র ১০৫ রানে অলআউট হয় শ্রীলংকা।

বিজ্ঞাপন

ইনিংসের প্রথম ওভারে ফজলহক ফারুকির বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি লংকান টপ অর্ডার। ইনিংসের পঞ্চম বলে কুশল মেন্ডিসকে এলবিডাব্লিউ করেন ফারুকি। যদিও আম্পায়ার প্রথমে নটআউট দেন তবে রিভিউ নিয়ে আম্পায়ারকে সিদ্ধান্ত বদলাতে বাধ্য করে আফগানরা। পরের বলে আসালাঙ্কাকেও এলবির ফাঁদে ফেলেন ফারুকি। এতেই মাত্র ৩ রানে ২ উইকেট হারায় শ্রীলংকা।

পরের ওভারে বল হাতে আসেন নাভিন উল হক। বল হাতে এসেই তুলে নেন লংকান ওপেনার পাথুম নিসাঙ্কাকে। শ্রীলংকা ২ ওভারে ৫ রানে হারায় ৩য় উইকেট।

বিজ্ঞাপন

শুরুতেই টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারিয়ে বিধ্বস্ত শ্রীলংকার হাল ধরেন রাজাপাকশে এবং গুনাথিকলাকা। চতুর্থ উইকেটে এই জুটি ৩২ বলে ৪৪ রান তোলেন। তবে জুটি ভয়ংকর হয়ে ওঠার আগে তাদের থামান মুজিব উর রহমান। ৮ম ওভারে দানুস্কা গুনাথিলাকাকে ফেরান। এরপর ওয়াইনিন্দু হাসারাঙ্গাকেও ফেরান তিনিই। শ্রীলংলা ৬০ রানে ৫ম উইকেট হারায়। এরপর স্কোরবোর্ডে ৪ রান যোগ হতেই লংকান অধিনায়ক দাসুন শানাকাকে তুলে নেন মোহাম্মদ নবী। শ্রীলংকা ১০.১ ওভারে ৬৪ রানে হারায় ৬ষ্ঠ উইকেট।

২৯ বলে ৩৮ রান করা ভানুকা রাজাপাকশে রানআউট হলে শ্রীলংকার বিপদ আরও বাড়ে। এরপর শেষ দিকে এসে চামিকা করুনারত্নে ৩৮ বলে ৩১ রান করলে রান একশ পার করে শ্রীলংকা।

শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে ১০৫ রানে থামে লংকানদের ইনিংস। ফজলহক ফারুকি ৩.৪ ওভারে ১১ রানে নেন ৩ উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন মুজিব উর রহমান এবং মোহাম্মদ নবী। আর একটি উইকেট নেন নাভিন উল হক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন