বিজ্ঞাপন

বিচারের দাবিতে মৃতদেহ নিয়ে মানববন্ধন

September 3, 2022 | 3:42 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: কাঠালিয়ায় রাকিবুল হত্যার বিচারের দাবিতে মৃতদেহ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন স্বজনরা। শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে কাঠালিয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন তারা।

বিজ্ঞাপন

ঘণ্টাব্যাপী অবস্থান ও মানববন্ধন কর্মসূচিতে নিহত রাকিবুলের অন্তঃসত্ত্বা স্ত্রী হাসি বেগম, বাবা মো. শফি হাওলাদার, মা লিলি বেগম, ছেলে মো. সাকিবুল ইসলাম, বড় ভাই মো. তরিকুল ইসলাম, বোন সুলতানা বেগম ও ভাই মো. আরিফসহ অন্য আত্মীয়-স্বজন, স্থানীয় মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইউনিয়ন পরিষদের সদস্য ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা জানান, গত ২৭ আগস্ট (শনিবার) বিকালে তার নিজের জমিতে প্রতিপক্ষের লোকেরা জোরপূর্বক আমন ধানের চারা রোপণ করার চেষ্টা করে। তাতে বাধা দিলে দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে রাকিবুল ও তার স্বজনদের ওপর হামলা চালায় দক্ষিণ চেচরী গ্রামের শহিদুল ইসলাম শহিদ, ইব্রাহিম হোসেন তপু, নজরুল ইসলাম হাওলাদার, মিজান হাওলাদার, ডলি বেগম, মামুন হাওলাদারসহ আরও অনেকে।

এসময় রাকিবুল ইসলাম, শফি উদ্দিন ও তরিকুলসহ অন্যরা গুরুতর আহত হয়। আহতদের প্রথমে আমুয়া হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নেওয়া হয়। পরে রাকিবুলের অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে ৬ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পরে শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় মামলা হলেও এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। মানববন্ধন বক্তারা এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী বলেন, ‘ওই ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

উল্লেখ্য, রাকিবুল নিহতের ঘটনায় শুক্রবার আহত তারিকুল ইসলাম তারেক বাদি হয়ে কাঠালিয়া থানায় নামধারী ৫ জনসহ অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলায় শহীদুল ইসলাম শহিদ (৫৫), ইব্রাহিম হোসেন তপু হাওলাদার (৪৫), নজরুল ইসলাম হাওলাদার (৩৭), মো. মামুন হাওলাদার (৪৫), মো. মিজান হাওলাদারকে (৫০) আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন