বিজ্ঞাপন

গাজীপুরের বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের আগাম জামিন

September 5, 2022 | 3:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুর সিটির সাময়িক বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলমকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আদালত জাহাঙ্গীরের আট সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন।

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে ফরিদপুরে দায়ের করা মামলায় সোমবার (৫ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জাহাঙ্গীরের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এম কে রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহমেদ।

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগের মামলায় গত ৩১ আগস্ট ফরিদপুরের ৩ নম্বর আমলি আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। গত ২৫ নভেম্বর জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে মাদারীপুরের আদালতে মামলাটি হয়।

বিজ্ঞাপন

মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক বাবুল আখতার বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এদিকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে ‘বিতর্কিত মন্তব্যের’ অভিযোগে দেশের বিভিন্ন জেলায় হওয়া সাতটি মামলায় সম্প্রতি ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন জাহাঙ্গীর আলম। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ এই জামিন দেন।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে গত বছরের ১৯ নভেম্বর দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর গত বছরের ২৫ নভেম্বর নানা দুর্নীতি-অনিয়মের অভিযোগে জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে আদেশ জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরপর চলতি বছরের ১৪ আগস্ট জাহাঙ্গীর আলম হাইকোর্টে রিট করেন।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৮ সালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে জয়ী হয়ে মেয়র নির্বাচিত হন।

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন