বিজ্ঞাপন

আবদুল মোমেনের মন্ত্রী পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট

September 6, 2022 | 12:02 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের মন্ত্রী পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে আবদুল মোমেনের বিরুদ্ধে শপথ ভঙ্গ এবং সংবিধান লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

রিটে মন্ত্রিপরিষদ সচিব, সংসদ সচিবালয়ের সচিব ও পররাষ্ট্রমন্ত্রীকে বিবাদী করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী এরশাদ হোসেন রাশেদ এই রিট দায়ের করেন। তার পক্ষে আইনজীবী মোস্তাফিজুর রহমান আহাদ রিট আবেদনটি করেন।

পরে আইনজীবী এরশাদ হোসেন রাশেদ বলেন, আবদুল মোমেনের ‘বিতর্কিত’ বক্তব্যের বিষয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছিল। ওই নোটিশের জবাব না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছি। রিটটি মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় রয়েছে।

বিজ্ঞাপন

গত ১৮ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার সেটি করতে ভারত সরকারকে অনুরোধ করেছি। আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে।’

এরপর গত ২১ আগস্ট পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনকে আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদ। ওই নোটিশের জবাব না পেয়ে আজ (৫ সেপ্টেম্বর) হাইকোর্টে রিট আবেদনটি করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন