বিজ্ঞাপন

সম্মেলন সফল করতে নেতা-কর্মীদের প্রতি রওশনের আহ্বান

September 6, 2022 | 11:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টির পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শে উদ্বুদ্ধ হয়ে নেতা কর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ব্যাংকক থেকে ভার্চুয়াল এক সভায় তিনি এই আহ্বান জানান।

একইসঙ্গে আগামী ২৬ নভেম্বর জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুত কমিটিকে সারাদেশে জেলা উপজেলায় সফর করার জন্য নির্দেশ দেন রওশন এরশাদ।

সংসদের বিরোধীদলীয় নেতা বলেন, ‘লাখ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠীর বাংলাদেশে প্রবেশে দেশের অর্থনীতির ওপর গভীর চাপ সৃষ্টি হয়েছে। তার ওপর এ বিশাল জনগোষ্ঠীর এদেশে অবস্থানের কারণে প্রকৃতির ভারসাম্যও বিপর্যস্ত অবস্থার সম্মুখীন হয়েছে। এ অবস্থার মধ্যে আবার মিয়ানমার সেনাবাহীনির মর্টার সেল নিক্ষেপ ও তাদের বিমানবাহিনী বাংলাদেশের আকাশ সীমা লঙ্ঘনে যে ধৃষ্টতা তা গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে।’

বিজ্ঞাপন

তিনি গভীর সংকট থেকে উত্তরণে বন্ধুপ্রতিম দেশসমূহের আন্তরিক সহযোগিতা কামনা করেন। একইসঙ্গে তিনি জাপা সম্মেলন এই ইস্যুতে দেশপ্রেমিক জনগণকে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

বেগম রওশন এরশাদ বলেন, ‘ভয়াবহ করোনা ভাইরাসের মহামারি ও তৎপরবর্তী রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে গোটা বিশ্বের অর্থনীতি আজ বিপর্যস্ত। এর প্রভাব থেকে বাংলাদেশও মুক্ত নয়। পাশাপাশিভাবে প্রশাসনের দুর্নীতি-স্বজনপ্রীতি গোটা দেশের মানুষের স্বাভাবিক জীবন প্রবাহকে রুদ্ধশাস করে ফেলেছে। তারওপর দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সাধারণ মানুষের জীবনে মরার উপরে খাঁড়ার ঘা হিসেবে আবির্ভূত হয়েছে।’

সভায় গোলাম এম এ সাত্তার (জামালপুর), অধ্যাপক দেলোয়ার হোসেন খান, এস এম এম আলম, অধ্যাপক এম এ গোফরান, অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও কাজী মামুনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন