বিজ্ঞাপন

বেনাপোলে ৯০ লাখ টাকার সোনার বারসহ দুই পাচারকারী আটক

September 7, 2022 | 4:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বেনাপোল: যশোরের বেনাপোল পোর্ট পুটখালী সীমান্ত থেকে ভারতে পাচারের সময় ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার ও একটি মোটরসাইকেলসহ ২ জন স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। উদ্ধার করা সোনার আনুমানিক মূল্য প্রায় ৯০ লাখ টাকা।

বিজ্ঞাপন

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বেনাপোল পোর্ট থানার ইছাপুর সীমান্ত থেকে তাদের আটক করা হয়। আটকরা উভয়ই বেনাপোল পোর্ট থানার খলসি গ্রামের রমজান আলীর ছেলে হাবিবুর রহমান এবং আবু বক্করের ছেলে আক্তারুল ইসলাম।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, বেনাপোল পোর্ট থানার ইসাপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে- এমন খবর পেয়ে পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার শাহাদত হোসেন ওই এলাকায় অভিযান চালিয়ে দুইজন সোনা পাচারকারীকে আটক করে। পরে তাদের প্যান্টের ভিতরে কৌশলে লুকিয়ে রাখা ১০টি স্বর্ণবার জব্দ করা হয় যার ওজন ১ কেজি ১৬৬ গ্রাম এবং যার বাজারমূল্য প্রায় ৯০ লাখ টাকা।

উদ্ধার করা সোনাসহ আটক আসামিদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান বিজিবি কর্মকর্তা।

বিজ্ঞাপন

এ নিয়ে খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়ন গত ছয় মাসে প্রায় ১৪ কেজি সোনা জব্দ করেছে। এসময় ৯ জন আসামিকে আটক করে তারা। জব্দ করা সোনার সিজার মূল্য প্রায় ১১ কোটি টাকা।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন