বিজ্ঞাপন

রানির মৃত্যুতে স্থগিত ইংল্যান্ডের টেস্ট ও প্রিমিয়ার লিগ

September 9, 2022 | 4:24 pm

স্পোর্টস ডেস্ক

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই। রানির প্রতি সম্মান জানিয়ে স্থগিত করা হয়েছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সিরিজ নির্ধারণী টেস্ট। এছাড়াও ইংলিশ ফুটবল লিগের শুক্রবারের দুটি ম্যাচও স্থগিত হয়েছে। এরপরেই ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ এই সপ্তাহের সব ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে।

বিজ্ঞাপন

স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তার বয়স হয়েছিল ৯৬ বছর। ব্রিটিশ রাজপ্রসাদ বাকিংহাম প্যালেসের এক বিবৃতিতে রানির মৃত্যুর খবর জানানো হয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাসও এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। এর আগে, বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রানির স্বাস্থ্যের অবনতি হয়। এর পর থেকে বালমোরাল প্যালেসে রানিকে বিশেষ পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকরা। তার অসুস্থতার খবরে এদিন সেখানে ছুটে যান প্রিন্স চার্লসসহ তার সন্তান-সন্ততিরা।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রিমিয়ার লিগ স্থগিতের ঘোষণা দিয়েছে।

‘শুক্রবার সকালে বৈঠক শেষে রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে সম্মান প্রদর্শনের জন্য আমরা প্রিমিয়ার লিগ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। প্রিমিয়ার লিগের এই সপ্তাহের ম্যাচগুলো এবং সোমবারের ম্যাচও স্থগিত করা হয়েছে।’

বিজ্ঞাপন

সত্তর বছর ধরে যুক্তরাজ্য শাসন করে আসা রানি দ্বিতীয় এলিজাবেথ বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে মারা যান। তার বয়স হয়েছিল ৯৬ বছর বছর। এদিনই দ্যা ওভালে শুরু হওয়ার কথা ছিল দুই দলের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট। কিন্তু টস হলেও বৃষ্টির কারণে ভেস্তে যায় প্রথম দিনের খেলা। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড।

পরে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড নিশ্চিত করে, শুক্রবার দিন তাদের মাঠে গড়াবে না কোনো ধরনের ক্রিকেট ম্যাচ। পরবর্তী সূচি সঠিক সময়ে জানানো হবে।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ স্থগিত হবে কিনা তা নিয়েও আলোচনায় বসবে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। আয়ারল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন ‘দ্যা আইরিশ এফএ’ ইতোমধ্যেই এই সপ্তাহের সকল ম্যাচ স্থগিত করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন