বিজ্ঞাপন

পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

September 10, 2022 | 3:41 pm

স্পোর্টস ডেস্ক

নেপালের কাঠমন্ডুর দশরথ স্টেডিয়ামে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশ। এর আগে গ্রুপ ‘এ’তে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে সাবিনার হ্যাটট্রিকের সঙ্গে মনিকা, সিরাজ জাহান স্বপ্না এবং ঋতুপর্ণা চাকমার গোলে বিশাল জয় পায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই পাকিস্তানের ওপর চড়াও বাংলাদেশ দল। অপেক্ষা মাত্র মিনিট তিনেকের। তৃতীয় মিনিটে থ্রোয়িং থেকে বল নিয়ে দুজনকে কাটিয়ে বক্সে ঢুকে শট নেন সাবিনা। তবে তার শট রুখে দেন পাকিস্তানের এক ডিফেন্ডার কিন্তু বল বিপদমুক্ত করতে পারেননি। সাবিনার শট রুখে দিলে সেই বল যায় ফাঁকায় থাকা মনিকার কাছে। ডি-বক্সে বল পেয়ে দারুণ শটে জালে জড়ান মনিকা। বাংলাদেশ এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

সুযোগ নষ্ট না করলে ম্যাচের ১১তম মিনিটে লিড দ্বিগুণ করতে পারতো বাংলাদেশ। এরপর ম্যাচের ১৬ মিনিটে কর্নার থেকে পাওয়া বল আঁখি খাতুন অল্পের জন্য মাথা লাগাতে পারেননি। সুযোগ পেয়েছিল পাকিস্তানও, ২২ মিনিটে কর্নার থেকে পাওয়া বল লাফ দিয়ে উঠে সুহা হিরানির হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

বিজ্ঞাপন

আক্রমণের ধারা ধরে রেখে বাংলাদেশ ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের ২৭ মিনিটের মাথায়। সাবিনার কাছ থেকে বলের যোগান পেয়ে বক্সে ঢুকে দারুণ নৈপুণ্যে বল জালে জড়িয়ে দেন সিরাত জাহান স্বপ্না। তিন মিনিট পরই নিজের প্রথম ও দলের তৃতীয় গোল পান সাবিনা। ডান দিক থেকে আসা ক্রস দেখে বুদ্ধিদীপ্তভাবে বক্সে ঢুকে যান তিনি। প্রতিপক্ষ ডিফেন্ডার ওই বল ক্লিয়ার করতে না পেরে উল্টো তুলে দেন সাবিনার পায়ে। টোকা মেরে জালে জড়িয়ে দেন বাংলাদেশ অধিনায়ক।

এরপর পাকিস্তানকে গুছিয়ে নেওয়ারও আর সময় দেয়নি টাইগ্রেসরা। তৃতীয় গোলের মাত্র চার মিনিট পরে সানজিদা খাতুনের কাছ থেকে পাওয়া ক্রস জালে জড়ান সাবিনা। এতেই ৪-০ গোলে নেয় বাংলাদেশ। ৩৮ মিনিটে পঞ্চম গোল আসতে পারত। স্বপ্নার মারা শট পাকিস্তানের গোলকিপারের হাত ফসকে বারে লেগে ফিরে আসে। প্রথমার্ধ ওই ৪-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে গোলাম রব্বানি ছোটনের দল। ৫৮ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা। ডানদিকে থ্রোয়িং থেকে বল পেয়ে বক্সে ক্রস করেন সানজিদা। দারুণ সেই বলের ফ্লাইট বুঝে লাফিয়ে ক্ষিপ্র হেডে জালে জড়ান সাবিনা। এরপর ৭৬ মিনিটে দেখার মতো গোল করেন ঋতুপর্ণা চাকমা। বক্সের অনেক বাইরে থেকে আচমকা বা পায়ের শটে বল হাওয়ায় ভাসিয়ে জালে জড়িয়ে দেন তিনি।

বিজ্ঞাপন

এতেই ৬-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এতেই টুর্নামেন্টের সেমিফাইনাল এক প্রকার নিশ্চিতই বলা চলে বাংলাদেশের।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন