বিজ্ঞাপন

লিটনের ব্যাটে জবাব দিচ্ছে ইস্ট জোন

April 25, 2018 | 5:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রান পাহাড়ে আগেই চড়ে বসেছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। বুধবার (২৫ এপ্রিল) আবদুল মজিদের ডাবল সেঞ্চুরিতে আরও বেশ কিছুদূর উঠেছে। তবে এই পাহাড়ের সামনে নিজেরাও ছোটোখাট টিলা গড়ে ফেলেছে ইসলামি ব্যাংক ইস্ট জোন, পথ দেখাচ্ছেন লিটন দাস। রাজশাহীতে বিসিএলের শেষ রাউন্ডে দিনটা ছিল ব্যাটসম্যানদেরই।

আগের দিনই ৪ উইকেট হারিয়ে ৪০৬ রান তুলে ফেলেছিল সেন্ট্রাল জোন। মজিদ অবশ্য গতকাল ক্র্যাম্পে আক্রান্ত হয়ে মাঠ ছেড়েছিলেন। বুধবার সকালে মোশাররফের আউটের পর আবারও মাঠে নামলেন। ১৫৯ রানে কাল মাঠ ছেড়েছিলেন, আজ শুরু করলেন সেখান থেকেই। কিছুক্ষণ সঙ্গী হিসেবে পেয়েছিলেন শুভাগত হোমকে, তিনি ৭৬ বলে ৭১ রান করে আউট হয়ে গেছেন সাইফ উদ্দিনের বলে।

তবে মজিদ ঠিকই এগিয়ে গেছেন ডাবল সেঞ্চুরির দিকে। সেটিও ওয়ানডে ধরনে প্রায় ৮০’র কাছাকাছি স্ট্রাইক রেটে, ২৩০ বল খেলেই ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি পেয়ে গেছেন। অষ্টম ব্যাটসম্যান হিসেবে যখন আউট হয়েছেন, ২৪৬ বলে করে ফেলেছেন ২০৫ রান। সেন্ট্রাল জোন ততক্ষণে তুলে ফেলেছে ৫৩০ রান। শরীফের ৬১ বলে ৪১ রানের জন্য সেন্ট্রাল জোন পৌঁছাতে পেরেছে ৫৪৬ রান পর্যন্ত।

বিজ্ঞাপন

বল হাতে ৫ উইকেট নিয়েছেন সোহাগ গাজী, তবে সেজন্য তাকে খরচ করতে হয়েছে ১৮৮ রান। দুইটি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

পাহাড়ের নিচে চাপা পড়ার একটা শঙ্কা ছিলই ইস্ট জোনের, ৪৬ রান তুলতেই হারিয়ে ফেলেছিল ওপেনার মেহেদী মারুফকে। অধিনায়ক মুমিনুল হকের সময়টা ভালো যাচ্ছে না, মাত্র ৬ রান করেই শুভাগত হোমের বলে ফিরতি ক্যাচ দিয়েছেন। ৫৩ রানে নেই ইস্ট জোনের দুই উইকেট। সেখান থেকে হাল ধরেছেন লিটন ও তাসামুল হক। তৃতীয় উইকেটে দুজন যোগ করেছেন ১৪৮ রান। ৬৭ রান করে শুভাগতর বলে আউট হয়ে গেছেন তাসামুল।

তবে লিটন খেলেছেন তার মতোই সপ্রতিভ। ফিফটির জন্য খেলতে হয়েছে ৫০ বল, সেঞ্চুরি করেছেন মাত্র ৯০ বলে। দিন শেষে ১২৫ বলে ১৩৯ রান নিয়ে অপরাজিত আছেন, অন্য পাশে সঙ্গী আফিফ হোসেনের হয়ে গেছে ৩০ রান। মাত্র ৪৫ ওভারেই ৩ উইকেট হারিয়ে ২৬৪ রান করে ফেলেছে ইস্ট জোন। পিছিয়ে আছে ২৮২ রানে, তবে লিটন মনে করিয়ে দিচ্ছেন সেটা খুব বেশি নয়!

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন