বিজ্ঞাপন

বিজয়-কায়েসে আরও কাছে সাউথ জোন

April 25, 2018 | 5:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এই মৌসুমের শিরোপা পেতে হলে ম্যাচটা জিততেই হবে। সেজন্যই বোধ হয় ১৭৮ রানের লিড নিয়েই ইনিংস ঘোষণা করে দিল প্রাইম ব্যাংক সাউথ জোন। সেই রাস্তাটা দেখিয়ে দিয়েছেন এনামুল হক বিজয় ও ইমরুল কায়েসই। বিসিবি নর্থ জোন পরে ব্যাট করতে নেমে আর কোনো বিপদ হতে দেয়নি বটে, তবে এই ম্যাচে হার ঠেকাতে তাদের করতে হবে দারুণ কিছু।

নর্থ জোন ১৮৭ রানে অলআউট হওয়ার পর মঙ্গলবার (২৪ এপ্রিল) প্রথম দিনেই ফিফটি পেয়ে গিয়েছিলেন বিজয় ও কায়েস। পাল্লা দিয়েই রান করছিলেন দুজন, তবে সত্তরের ঘর পেরুনোর পর ইমরুলের কাছ থেকেই বেশি রান আসতে থাকে। ১৪৭ বলে করে ফেলেন ১০০ রান, পেয়ে যান প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ১৭তম সেঞ্চুরি। এরপরেই অবশ্য উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফরহাদ রেজার দিনের প্রথম শিকার হয়েছেন, তার আগে ১৬৫ বলে করেছেন ১০৭ রান।

সেঞ্চুরির কাছাকাছি গিয়েছিলেন বিজয়ও। কিন্তু কায়েসের আউটটাই বোধ হয় তার মনযোগ নড়িয়ে দিল। ৭ রানের মধ্যেই বিজয় আউট হয়ে যান ৮৯ রান করে, এবারও উইকেটটা নিয়েছেন ফরহাদ রেজাই। ২১২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে সাউথ জোন।

বিজ্ঞাপন

তবে তুষার ইমরান সেই বিপদটা বড় হতে দেননি। সাদা পোশাকে নামা মানেই তার ব্যাটে যেন রানের ফুলঝুরি। আজ অবশ্য সেঞ্চুরি পাননি, তবে পরিস্থিতির বিচারে ৬৫ রানের ইনিংস ছিল মহামূল্যবান। মোহাম্মদ মিঠুনের সঙ্গে মিলে গড়েছেন ৯৫ রানের জুটি। ৪৯ রানে ফিরে গেছেন মিঠুন, দলের রান তখন ৩০৭।

এরপর ৩৪০ রানে অধিনায়ক নুরুল হাসান সোহান আউট হওয়ার পরেই সাউথ জোন আবার খেই হারিয়ে ফেলে। ৩৪০ থেকে ৩৬৫- এই ২৫ রানের মধ্যে আরও ৫ উইকেট হারায় সাউথ জোন। তুষার ১৩১ বলে ৬৫ রান করে বোল্ড হয়েছেন ফরহাদের বলে। সবশুদ্ধ ফরহাদ নিয়েছেন ৫৭ রানে ৫ উইকেট, প্রথম শ্রেণীতে এ নিয়ে সপ্তমবার পেলেন ইনিংসে পাঁচ উইকেট। ৮ উইকেটে ৩৬৫ রান তোলার পরেই ইনিংস ঘোষণা করে দিয়েছে সাউথ জোন।

এরপর আবার ব্যাটিংয়ে নেমে ৮ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩২ রান তুলে ফেলেছেন নর্থ জোনের দুই ওপেনার মিজানুর রহমান ও জুনাইদ সিদ্দিকী। তবে সাউথ জোনকে আরেকবার ব্যাট করাতেই তাদের করতে হবে আরও ১৪৬ রান। ম্যাচ আরও দুই দিন যখন বাকি, খুলনায় আরও রোমাঞ্চ হতেই পারে!

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন