বিজ্ঞাপন

এগিয়ে থেকেও ড্র আবাহনীর

April 25, 2018 | 6:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

এএফসি কাপের ফিরতি লেগে নিজেদের মাটিতে আইজলের বিপক্ষে মাঠে নেমেছিল ঢাকা আবাহনী। প্রথম লেগে ভারত চ্যাম্পিয়নদের তাদের মাটিতেই ধরাশায়ী করেছিল দেশের লিগ চ্যাম্পিয়নরা। ফিরতি লেগের ম্যাচে এগিয়ে থেকেও ড্র করেছে আবাহনী। ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ৪টায় মুখোমুখি হয় দুই দল। গত ১১ এপ্রিল প্রথম লেগের ম্যাচে আইজলের মাঠে ৩-০ গোলে জিতেছিল আবাহনী। সাইফুল বারী টিটুর শিষ্যরা সেই আত্মবিশ্বাসকে সঙ্গী করেই নেমেছিল।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় লিড নেয় স্বাগতিক আবাহনী। ২৯ মিনিটে রায়হানের থ্রো থেকে এমেকা ডার্লিংটন বল নিয়ন্ত্রণে নেন। অতিথিদের ডি বক্সে বল নিয়ে ঢুকলে, পেছন থেকে আইজলের ডিফেন্ডার লালরাম ধাক্কা দেন এমেকাকে। ফিলিস্তিনের রেফারি আবু বারা কামাল পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে আকাশি-নীল জার্সিধারীদের এগিয়ে নেন নাইজেরিয়ান তারকা এমেকা (১-০)। বিরতির আগে এই স্কোরেই মাঠ ছাড়ে দুই দল।

বিজ্ঞাপন

বিরতির পর ম্যাচের ৬৫তম মিনিটে সমতায় ফেরে আইজল। ডান প্রান্ত থেকে ডোডসের পাস কাজে লাগিয়ে গোলবারের সামনে থেকে গোল করেন আন্দ্রে ইয়োনেস্কু (১-১)। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে দুই দল।

এর আগে এএফসি কাপে নিজেদের মাটিতে নিউ রেডিয়েন্টের বিপক্ষে হার দিয়ে শুরু করেছিল আবাহনী। দ্বিতীয় ম্যাচে অনেকটা দ্বিতীয় সারির খেলোয়াড়দের নিয়ে গড়া বেঙ্গালুরুর বিপক্ষেও হেরেছিল। একই ব্যবধানে ১-০ গোলে। নিজেদের তৃতীয় ম্যাচে আইজলকে তাদের মাটিতেই হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকে আবাহনী।

৪ ম্যাচে আবাহনীর পয়েন্ট ৪। সমান ম্যাচে ভারতীয় ক্লাব আইজলের পয়েন্ট ১। আবাহনীর পরের ম্যাচ ২ মে মালদ্বীপে নিউ রেডিয়েন্টের বিরুদ্ধে। আর ১৬ মে ঢাকায় ভারতের বেঙ্গালুরু এফসির বিপক্ষে শেষ ম্যাচ খেলবে আবাহনী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন