বিজ্ঞাপন

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের ২০ কোটি টাকার আইপিও অনুমোদন

September 15, 2022 | 9:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, ‘ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি ২৬ টাকা উত্তোলন করবে। এ জন্য ১০ টাকা করে কোম্পানিটি ২ কোটি ২ লাখ ৬১ হাজার ১০৬টি সাধারণ শেয়ার ইস্যু করবে।’

জানা গেছে, কোম্পানিটি আইপিওর মাধ্যমে উত্তোলন করা অর্থ দিয়ে ফিক্সড ডিপোজিট, সরকারি সিকিউরিটিজ, পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে। সর্বশেষ গত ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ৪৮ পয়সা এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৮২ পয়সা।

বিজ্ঞাপন

কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট এবং ইসি সিকিউরিটিজ। আর নিরীক্ষক হিসেবে কাজ করেছে ইসলামী আফতাব অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস। পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার আগে কোম্পানিটি কোনো ধরনের লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না বলে শর্তজুড়ে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

সারাবাংলা/জিএস/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন