বিজ্ঞাপন

আয়ারল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

September 19, 2022 | 1:13 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের শুরুটা দারুণ হলো বাংলাদেশের। বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ড নারী দলকে আজ ১৪ রানে হারিয়েছেন নিগার সুলতানা জ্যেতি, সালমা খাতুনরা।

বিজ্ঞাপন

রোববার (১৮ সেপ্টেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে অধিনায়ক নিগার সুলতানার দারুণ এক ফিফটিতে ১৪৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল বাংলাদেশ। পরে দারুণ বোলিংয়ে আরিশদের ১২৯ রানে আটকে রেখেছেন সালামা খাতুন, নাহিদা আক্তাররা।

আগে ব্যাটিং করতে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছে দুর্দান্ত। ওপেনার মুর্শিদা খাতুন ১৬ বলে ১৫ রান করে ফিরেছেন দলীয় ২৮ রানের মাথায়। তারপর অপর ওপেনার শারমিন সুলতানাকে নিয়ে দ্বিতীয় উইকেটে বড় এক জুটি গড়েন অধিনায়ক নিগার সুলতানা।

দ্বিতীয় উইকেটে ৫৮ রান তোলেন দুজন। শারমিন সুলতানা ৭টি চারের সাহায্যে ৪০ বলে ৪৮ রান করে ফিরেছেন দলীয় ৯০ রানের মাথায়। নিগার সুলতানা আউট হয়েছেন ইনিংসের একেবারে শেষ বলে গিয়ে।

বিজ্ঞাপন

ফেরার আগে ৫৩ বল খেলে ১০টি চার ১টি ছয়ে ৬৭ রান করেন বাংলাদেশ অধিনায়ক। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে বাংলাদেশ।

পরে বোলিংয়ে নেমে শুরুতেই আইরিশদের বড় ধাক্কা দেয় বাংলাদেশ। সালমা খাতুর ও সানজিদা আক্তার ৫ রানের মধ্যে ফিরিয়ে দেন দুই ব্যাটারকে। তবে শুরুর ধাক্কা কাটিয়ে পরে ঘুরে দাঁড়াতে চেয়েছে আয়ারল্যান্ড। অ্যামি হান্টারকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৪৫ রান তোলেন অধিনায়ক লাউরা ডিলানি।

সালমা খাতুনের দুর্দান্ত প্রচেষ্টায় অ্যামি হান্টার ৩২ বলে ৩৩ রান করে রান আউট হলে পাঁচ নম্বারে নেমে পাল্টা আক্রমণ করতে চেয়েছেন এইমার রিচার্ডসন। বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছিলেন তিনি।

বিজ্ঞাপন

তবে তিনিও ফিরেছেন রান আউটে। ২৬ বলে ৩টি চার ১টি ছয়ে এই মিডল অর্ডার ব্যাটার ৪০ রান করে ফিরলে আয়ারল্যান্ড আর মাথা চাড়া দিয়ে উঠতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে ১২৯ রানে গুটিয়ে গেছে দলটি। লাউরা ডিলানি ৩০ বলে করেছেন ২৮ রান।

বাংলাদেশের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন সালমা খাতুন। ৪ ওভারে ১৯ রান খরচায় নিয়েছেন তিনটি উইকেট। ২৩ ও ২৬ রান খরচ করে দুটি করে উইকেট নিয়েছেন নাহিদা আক্তার ও সানজিদা আক্তার।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন