বিজ্ঞাপন

কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলনের ডাক

April 26, 2018 | 8:39 am

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

কোটা সংস্কার আন্দোলন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি বাংলোতে ভাংচুরের ঘটনায় আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ে করা মামলা প্রত্যাহার না করায় সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে সংগঠনটি।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন শুরু হলেও এর পূর্ণতা পায় গত ৮ এপ্রিল। এই দিন সাধারণ শিক্ষার্থীররা তাদের যৌক্তিক দাবি আদায়ের লক্ষে রাস্তায় নেমে। কোটা  সংস্কার আন্দোলন ও ভিসি বাংলোতে ভাংচুরের ঘটনায় আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে চারটি অজ্ঞাতনামা মামলা দায়ের করা হয় শাহাবাগ থানায়।

বিজ্ঞাপন

এই চারটি মামলা প্রত্যাহারে ২০ এপ্রিল ৭ দিনের আল্টিমেটাম দিয়েছিল আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা। তবে এই মামলা প্রত্যাহারে কোনও পদক্ষেপ নেয়নি প্রশাসন। বৃহস্পতিবার সাত দিন পূর্ণ হবে। এর মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে সকাল ১১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি জানিয়ে দেবেন বলে সারাবাংলাকে জানান আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে জানতে চাইলে তিনি সারাবাংলাকে বলেন,কোটা সংস্কার আন্দোলনের সাথে মামলার কোনও সংশ্লিষ্টতা নেই। মামলার সংশ্লিষ্টতা হল তাদের সাথে যারা বিশ্ববিদ্যালয়ের সম্পদ নষ্ট করেছে, উপাচার্য মহোদয়ের বাড়ি ভাংচুরের করেছে, অগ্নিসংযোগ করেছে এবং তাকে হত্যার চেষ্টা করেছে।

এদিকে আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন সারাবাংলাকে বলেন, ভিসি স্যারের বাংলো ভাংচুরের ঘটনায় যারা জড়িত ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করে মামলা দেওয়া হোক, সাধারণ শিক্ষার্থীদের না। আমরা চাই না সাধারণ শিক্ষার্থীরা অজ্ঞাতনামা মামলার মাধ্যমে হয়রানির শিকার হোক।

বিজ্ঞাপন

আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর বলেন, ঘটনা ৮ তারিখ থেকে ২৫ তারিখ পর্যন্ত ১৭ দিন হয়ে গেল, আমরা বলছি যারা জড়িত তাদের নির্দিষ্ট করে মামলা দেয়া হোক। অজ্ঞাতনামায় তো যে কাউকে জড়ানোর সুযোগ থাকবে, হয়রানি করার সুযোগ থাকবে। আর এজন্য আমরা অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার করার কথা বলেছি।

সারাবাংলা/টিএম

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন