বিজ্ঞাপন

সন্তান- মায়ের পর চলে গেলেন বাবা

April 26, 2018 | 9:27 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর মিরপুরে গ্যাস লাইনে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ সন্তান ও মায়ের পর চলে গেলেন বাবা মানিক মিয়াও। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ভোরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে মারা যান তিনি।

গত ২৪ এপ্রিল রাত ১১টায় মিরপুর- ১১ নম্বরের ৪ নম্বরে রোডের আফসার উদ্দিনের বাসায় গ্যাস লাইনে বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনায় মিনা আক্তার ও মানিক মিয়াসহ তাদের সাত মাসের এক শিশু দগ্ধ হয়।

পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। ঘটনার দিনই মারা যায় সাত মাস বয়সী ছেলে তামিম। সন্তানের মৃত্যুর তের ঘন্টা পর মারা যায় তার মা মিনা আক্তার। বুধবার (২৫ এপ্রিল) দুপুরে তিনি মারা যান।

বিজ্ঞাপন

এরপর বৃহস্পতিবার ভোরে মারা গেলেন মানিক মিয়া। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন, বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল। তিনি জানান, মানিক মিয়ার অবস্থা আশঙ্কাজনক ছিল। শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

মানিক মিয়ার বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার চন্ডিপাশা গ্রামে। বর্তমানে মিরপুরের বাসার ৫তলার নিচ তলায় একমাত্র ছেলেকে নিয়ে থাকতেন। স্বজনরা জানান, মানিক মিয়া আফসার উদ্দিনের বাসায় দারোয়ানের কাজ করতেন। ২৪ এপ্রিল রাতে পানির মোটর চালু করলে সেটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে দগ্ধ হয় তিনজন।

মিরপুর জোন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার জানান, গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

ঘটনার পরের দিন খবর পেয়ে গ্রামের বাড়ি থেকে আসেন মিনার মা আছিয়া খাতুন। ভাবী শামীমা বেগম ও মামা আলম মিয়া।

মিনার মামা আলম মিয়া জানান, ৫ বছর আগে বিয়ে হয় মানিক মিনার। তাদের একমাত্র সন্তান তামিম। গত ২২ দিন আগে ঢাকায় আসেন তারা। মিরপুরের বাসায় উঠেন এবং সেখানেই নিরাপত্তাকর্মীর চাকরি নেয় মানিক।

সারাবাংলা/এসএসআর/টিএম

আরও  পড়ুন

বিজ্ঞাপন

মিরপুরে গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ শিশুর মৃত্যু

মিরপুরে গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন