বিজ্ঞাপন

বায়ার্নকে হারিয়ে এগিয়ে থাকলো রিয়াল

April 26, 2018 | 11:11 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

শুরুতে অবশ্য এগিয়ে ছিল বায়ার্ন মিউনিখই, তবে ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে প্রতিপক্ষ বায়ার্নের মুখোমুখি হয়ে ২-১ গোলে জয় তুলে নিয়েছে জিনেদিন জিদানের দল।

উত্তেজনাপূর্ণ এই ম্যাচে গোল পাননি ফর্মে থাকা পর্তুগিজ তারকা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো। ১১ ম্যাচ পর গোল ছাড়া থাকলেন এই তারকা স্ট্রাইকার। রিয়ালের হয়ে একটি করে গোল পেয়েছেন মার্সেলো এবং মার্কো অ্যাসেনসিও। বায়ার্নের হয়ে একমাত্র গোলটি করেন জার্মান রাইটব্যাক জশুয়া কিমিচ।

ম্যাচে বল নিয়ন্ত্রণের কথা বললে এই ম্যাচে অবশ্য এগিয়ে রাখতে হবে বায়ার্নকেই। প্রথমার্ধে খেলতে নেমেও আক্রমণাত্মক হয়েই খেলেছিল তারা। যে কারণে ম্যাচে প্রথম গোলটিও পায় বায়ার্ন। ম্যাচের ২৭ মিনিটে রিয়ালের জালে বল জড়ান জশুয়া কিমিচ। মাঝমাঠ থেকে রড্রিগেজের বাড়ানো বল পেয়ে ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে দারুণ শটে গোল করেন তিনি।

বিজ্ঞাপন

এরপর বেশকটি সুযোগ মিললেই রিয়ালের শক্ত ডিফেন্স আর গোলরক্ষক নাভাসকে ফাঁকি দিতে পারেনি মুলাররা। তবে বিরতিতে যাওয়ার আগে ম্যাচে সমতায় ফেরান মার্সেলো। ম্যাচের ৪৩ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দারুণ শটে স্বাগতিকদের জালে বল জড়ান তিনি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেন রিয়াল। বিরতির পর ইস্কোর পরিবর্তে আসেনসিওকে মাঠে নামান রিয়াল কোচ। মাঠে নেমে দলকে এগিয়ে নিতেও খুব একটা সময় নেননি তিনি। ম্যাচের ৫৬ মিনিটে ভাস্কুয়েজের পাস থেকে বল পেয়ে গোল করে বসেন আসেনসিও।

শেষ দিকে অবশ্য দুইদলই গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হলে ২-১ ব্যবধানে জয় তুলে নেয় রোনালদো-বেনজেমারা।

বিজ্ঞাপন

আগামী মঙ্গলবার ফিরতি লেগে রিয়ালের মাঠ সান্তেয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে দুই দল। তবে ফাইনালের দিকে এক পা দিয়ে রেখেছে জিনেদিন জিদানের দলটি।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন