বিজ্ঞাপন

শিরোপা ঘরে নিতে পারলেই ‘বিগ বোনাস’

December 16, 2017 | 3:18 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। এবারের বিশ্বকাপ শিরোপা ধরে রাখতে পারলে বোনাস হিসেবে পকেট ভারী করতে পারবে জার্মানরা। রাশিয়ার শিরোপা ঘরে আনতে পারলে জার্মান ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড় বোনাস হিসেবে ৩ লাখ ৫০ হাজার ইউরো করে পাবেন। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) এই ঘোষণা দিয়েছে।

এর আগে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের শিরোপা জিতেছিল জার্মানি। ফাইনালের যোগ করা অতিরিক্ত সময়ে আর্জেন্টিনার বিপক্ষে মারিও গোতজের একমাত্র গোলে শিরোপা নিশ্চিত করে জার্মানি। সেবার শিরোপা জেতা দলটির কোচ জোয়াকিম লো ও তার শিষ্যরা প্রত্যেকে তিনলাখ ইউরো করে বোনাস পেয়েছিলেন।

এবার পঞ্চম বিশ্বকাপ শিরোপা জয়ের জন্য মাঠে নামবে জার্মানি। তাই বোনাসের পরিমাণ বাড়ানোর দাবির পরিপ্রেক্ষিতে এই ঘোষণা দিয়েছে জার্মান ফুটবলের নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। ডিএফবির সভাপতি রেইনার্ড গ্রিনডেল জানিয়েছেন, ‘আমাদের খেলোয়াড়দের জন্য জার্মানির ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো পরপর বিশ্বকাপ শিরোপা জয়ের ঐতিহাসিক হাতছানি। এটি অবশ্যই আমাদের ফুটবলের জন্যই একটি বড় অনুপ্রেরণা। এবার শিরোপা জিতলে সেটা স্মরণীয় হয়ে থাকবে। আর তার জন্যই জার্মানির প্রতিটি সদস্য চেষ্টা করবে। এটি নিশ্চিত করার জন্যই এই আর্থিক বোনাস।’

বিজ্ঞাপন

ফেডারেশনের পক্ষ থেকে আরও বলা হয়েছে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছালে প্রত্যেক ফুটবলার পাবেন পঁচাত্তর হাজার ইউরো। প্রত্যেকটি ধাপে এই মূল্য বৃদ্ধি পাবে। সেমিফাইনালে পৌঁছালে প্রত্যেক ফুটবলার পাবেন এক লক্ষ পঞ্চাশ হাজার ইউরো, তৃতীয় স্থান নিশ্চিত করতে পারলে দুই লক্ষ ইউরো৷ ফাইনালের টিকিট কাটতে পারলেই প্রত্যেক ফুটবলার পেয়ে যাবেন দুই লক্ষ পঁচাত্তর হাজার ইউরো। আর বিশ্বকাপের খেতাব ধরে রাখতে পারলে তো কথাই নেই। পেয়ে যাবেন সাড়ে তিন লাখ ইউরো।

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে জার্মানি প্রতিপক্ষ হিসেবে পেয়েছে মেক্সিকো, সুইডেন, দক্ষিণ কোরিয়াকে। শিরোপা ধরে রাখার মিশন নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি বিশ্বকাপে তাদের গ্রুপ পর্বের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে পরের বছরের ১৭ জুন। মস্কোতে অনুষ্ঠিতব্য ‘এফ’ গ্রুপের ম্যাচে তাদের প্রতিপক্ষ মেক্সিকো।

সারাবাংলা/এমআরপি/১৬ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন