বিজ্ঞাপন

গোল না পেয়েও রেকর্ড রোনালদোর

April 26, 2018 | 1:19 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গোল পাননি পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। টানা ১১ ম্যাচে গোল করার রেকর্ডটিও আর বড় করতে পারলেন না রিয়ালের এই তারকা। কিন্তু রোনালদো মাঠে নামলেই যেন রেকর্ড হয়ে যায়। গোল না পাওয়া এই ম্যাচেও নিজের খাতায় যোগ করলেন আরেকটি রেকর্ড।

বায়ার্নের মাঠে খেলতে নেমে গোল না পেয়ে অনেকটা হতাশই দেখা গেছে পর্তুগিজ স্ট্রাইকারকে। এই ম্যাচে গোল করে হয়তো টানা গোল করার রেকর্ডটা ধরে রাখতেই পারতেন। তবে তা না হলেও চ্যাম্পিয়ানস লিগে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের কীর্তি গড়েছেন রোনালদো। ইউরোপ শীর্ষ লিগে ৯৬তম ম্যাচ জয় তুলে সবচেয়ে বেশি ম্যাচ রেকর্ড করেন পর্তুগিজ স্ট্রাইকার। এর আগে ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ডটি ছিল রিয়ালের সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের। পর্তুগিজ তারকা এবার ছাড়িয়েছেন স্প্যানিশ গোলরক্ষককে।

১৯৯৯-২০১৫ মৌসুম পর্যন্ত ৫১০ ম্যাচে রিয়ালের হয়ে গোলরক্ষকের দায়িত্ব পালন করেছিলেন ক্যাসিয়াস। রিয়াল ছেড়ে তিনি খেলছেন পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোতে। রিয়ালের হয়ে এ পর্যন্ত ২৯০টি ম্যাচ খেলেছেন রোনালদো। ক্যাসিয়ারের চেয়ে অনেক কম ম্যাচ খেলেই ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতায় সবচেয়ে বেশি (৯৬) ম্যাচ জয়ের কীর্তি গড়েন রোনালদো।

বিজ্ঞাপন

রোনালদোর রেকর্ডের দিনে আরেকটি রেকর্ড যোগ হয়েছে রিয়ালের ঝুলিতে। চ্যাম্পিয়নস লিগে প্রথম দল হিসেবে ১৫০ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে দলটি।

জয় পাওয়া এই ম্যাচে রোনালদো গোল না পেলেও বায়ার্নের জালে বল জড়িয়েছেন মার্সেলো আর মার্কো আসেনসিও। ২-১ ব্যবধানে এই ম্যাচ জয়ে ফাইনালের দিকে এক পা দিয়ে রাখলো রোনালদো-বেনজেমারা।

এবার ইউরোপের শীর্ষ লিগে জয় পেলেই হ্যাটট্রিক শিরোপা জিতবে স্প্যানিশ জায়ান্টরা। ঘরের মাঠে ফিরতি লেগে আগামী মঙ্গলবার বায়ার্নের মোকাবিলা করবে রিয়াল।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন