বিজ্ঞাপন

স্মিথ-মিচেল মার্শের ব্যাটে অস্ট্রেলিয়ার দিন

December 16, 2017 | 3:50 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

অ্যাশেজের তৃতীয় ম্যাচে দলপতি স্টিভেন স্মিথের ডাবল সেঞ্চুরি আর মিচেল মার্শের সেঞ্চুরিতে রান পাহাড়ে উঠেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। পার্থের ওয়াকায় তৃতীয় দিন শেষে ৪ উইকেট হারিয়ে অজিরা তুলেছে ৫৪৯ রান। এর আগে সব উইকেট হারিয়ে ৪০৩ রান তোলে সফরকারী ইংল্যান্ড। ফলে, স্বাগতিকরা ১৪৬ রানের লিড পেয়েছে।

ইংলিশদের পক্ষে সেঞ্চুরি করেন ডেভিড মালান এবং জনি বেয়ারস্টো।

আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংলিশরা। ওপেনার অ্যালিস্টার কুককে (৭) এলবির ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠান মিচেল স্টার্ক। এরপর জুটি গড়েন আরেক ওপেনার মার্ক স্টোনম্যান এবং তিন নম্বরে নামা জেমস ভিঞ্চ। ভিঞ্চ হ্যাজেলউডের বলে টিম পেইনের তালুবন্দি হওয়ার আগে করেন ২৫ রান।

বিজ্ঞাপন

১১০ বলে ১০টি চারের সাহায্যে ৫৬ রানের ইনিংস খেলেন স্টোনম্যান। দলপতি জো রুট করেন ২০ রান। প্যাট কামিন্সের বলে পেইনের হাতে ধরা পড়েন তিনি। ডেভিড মালান আর জনি বেয়ারস্টো এরপর জুটি গড়েন। মালান ২২৭ বলে ১৯টি চার আর একটি ছক্কায় করেন ১৪০ রানে। আর বেয়ারস্টো ২১৫ বলে ১৮টি বাউন্ডারিতে ১১৯ রান করেন।

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক চারটি উইকেট নেন। তিনটি উইকেট তুলে নেন জস হ্যাজেলউড। প্যাট কামিন্স দুটি আর নাথান লিওন একটি করে উইকেট দখল করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ান ওপেনার ক্যামেরুন ব্যানক্রফ্ট ২৫ এবং ডেভিড ওয়ার্নার ২২ রান করেন। তিন নম্বরে নামা উসমান খাজার ব্যাট থেকে আসে ৫০ রান। শন মার্শ ২৮ রান করে সাজঘরে ফেরেন। দলীয় ২৪৮ রানে চতুর্থ উইকেট হারানোর পরই জুটি গড়েন স্মিথ-মিচেল মার্শ। ৪৬৫ বল খেলে তারা ৩০১ রান যোগ করে অবিচ্ছিন্ন রয়েছেন।

বিজ্ঞাপন

অভিষেক সেঞ্চুরি হাঁকান মিচেল মার্শ। ২৩৪ বল খেলে ২৯টি বাউন্ডারিতে তিনি করেছেন অপরাজিত ১৮১ রান। আর স্টিভেন স্মিথ অপরাজিত ২২৯ রান করে। চতুর্থ দিন ব্যাটিংয়ে নামার আগে স্মিথের ইনিংস ৩৯০ বলে ২৮টি চার আর একটি ছক্কায় সাজানো ছিল।

সারাবাংলা/এমআরপি/১৬ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন