বিজ্ঞাপন

তিউনিসিয়াকে উড়িয়ে দিল ব্রাজিল

September 28, 2022 | 2:25 am

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তিউনিসিয়াকে ৫-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। এদিন সেলেসাওদের হয়ে জোড়া গোল করেন রাফিনহা আর একটি করে গোল করেন রিচার্লিসন, পেদ্রো এবং নেইমার জুনিয়র। তিউনিসিয়ার হয়ে একমাত্র গোলটি করেন মুন্তাসার তালবি।

বিজ্ঞাপন

ম্যাচের ১১ মিনিটে দারুণ এক হেডারে গোল করে ব্রাজিলকে লিড এনে দেন রাফিনহা। এরপর তিউনিসিয়াকে সমতায় ফেরান মুন্তাসির তালবি। তবে পরের মিনিটেই আবারও সেলেসাওদের লিড এনে দেন রিচার্লিসন। এরপর ম্যাচের নিয়ন্ত্রণে যায় ব্রাজিল। ২৯ মিনিটে পেনাল্টি স্পট থেকে নেইমারের গোলে ব্যবধান ৩-১ হয় আর বিরতির মিনিট পাঁচেক আগে ব্যবধান ৪-১ করেন রাফিনহা। এরপর দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে পেদ্রো ব্রাজিলের হয়ে পঞ্চম গোলটি করেন। এতেই শেষ পর্যন্ত ৫-১ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।

খাতা কলমে তিউনিসিয়া ব্রাজিলের ধারে কাছেও নেই তাই তো সেলেসাওদের জয়টা অনুমেয়ই ছিল। আর ম্যাচের শুরু থেকেই তাই তিউনিসিয়ার ওপর চড়াও হয়ে খেলতে থাকে ব্রাজিল। গোছালো ফুটবলে তিউনিসিয়াকে শুরু থেকেই চাপে রাখে নেইমার, রাফিনহা, রিচার্লিসনরা। গোলের দেখা পেতে তাই অপেক্ষা করতে হয়নি খুব বেশি। ১১তম মিনিটে ক্যাসেমিরো মধ্যমাঠ থেকে দারুণ এক লং বল দেন তিউনিসিয়ার ডি বক্সের ভেতর। সেখানে বল পেয়ে লাফিয়ে উঠে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান রাফিনহা।

বিজ্ঞাপন

তবে ম্যাচের ১৮তম মিনিটে আনিস বেনের ক্রস থেকে দারুণ এক হেডারে বল জালে জড়ান তিউনিসিয়াস ডিফেন্ডার মুন্তাসির তালবি। এতেই সমতায় ফেরে তিউনিসিয়া। তবে তাদের বেশি সময় স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেয়নি সেলেসাওরা। সমতায় ফেরার এক মিনিট পরেই রিচার্লিসনের গোলে আবারও লিড নেয় ব্রাজিল। মধ্যমাঠ থেকে একটু সামনে বল পেয়ে ডি বক্সের ভেতর রিচার্লিসনের উদ্দেশ্যে বল পাঠিয়ে দেন রাফিনহা। আর সেখান থেকে বল পেয়ে দারুণ এক ফিনিশিংয়ে ব্যবধান ২-১ করেন রিচার্লিসন।

মিনিট দশেক পরে ক্যাসেমিরোকে ডি বক্সের ভেতর ধাক্কা দিয়ে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে নেইমার জুনিয়র ঠান্ডা মাথায় বল জালে জড়ান। সেলেসাওদের জার্সিতে এটি নেইমারের ৭৫তম গোল। ৭৭ গোল নিয়ে তার আগে আছেন কেবল কিংবদন্তি পেলে।

বিজ্ঞাপন

প্রথমার্ধ শেষের মাত্র মিনিট পাঁচেক আগে রিচার্লিসনের বাড়ানো বল ডি বক্সের ডান প্রান্তে পেয়ে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন রাফিনহা। আর তাতেই ব্রাজিল ৪-১ গোলে এগিয়ে যায়। প্রথমার্ধের শেষ দিকে নেইমারকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিউনিসিয়ার ডিলান ব্রন।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে ব্রাজিল। একের পর এক আক্রমণে তিউনিসিয়াকে শ্বাস নেওয়ারও সময় দিচ্ছিল না সেলেসাওরা। নেইমার, রিচার্লিসনদের সঙ্গে দ্বিতীয়ার্ধে আক্রমণভাগে যুক্ত হন ভিনিসিয়াস জুনিয়রও। ফলাফল আসে ম্যাচের ৭৪তম মিনিটে এসে। বদলি হিসেবে নামা পেদ্রো দারুণ এক গোলে ব্যবধান ৫-১ করেন। শেষ পর্যন্ত এই ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন