বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়ন্ত্রণ চায় ইসি

April 26, 2018 | 5:00 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমগুলো নিয়ন্ত্রণের কথা ভাবছে বলে জানিয়েছেন, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) দুপুরে অাগারগাঁওয়ে নির্বাচন ভবনে আয়োজিত খুলনা ও গাজীপুর সিটিকরপোরেশন নির্বাচন বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।

ইসি সচিব বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন সময় গুজব ছড়ানো হয়। এই দুই সিটি করপোরেশন নির্বাচনে সেগুলো কী-ভাবে নিয়ন্ত্রণ করা যায়। তা নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে। এ বিষয়ে বিটিঅারসি ও মোবাইল অপারেটরদের সঙ্গেও বৈঠক করা হবে।’

বিজ্ঞাপন

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনার রেশ ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরণের নিয়ন্ত্রণারোপ করতে চান, বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, এ নির্বাচনে সব রাজনৈতিক দলের প্রার্থীদের সমান সুযোগ থাকবে। অামরা অাশা করি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। বৈঠকে অাইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও অামাদের এ বিষয়ে অাশ্বস্ত করেছেন।’

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে ওই বৈঠকে চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, পুলিশ মহাপরিদর্শক, বিজিবি ও র‌্যাবের মহাপরিচালকসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমএইচ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন