বিজ্ঞাপন

ভ্যাকসিন তৈরি ও গবেষণায় দ্রুত প্ল্যান্ট স্থাপনের সুপারিশ

September 29, 2022 | 11:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গোপালগঞ্জে ইডিসিএল’র মাধ্যমে ভ্যাকসিন তৈরি ও গবেষণায় দ্রুত প্ল্যান্ট স্থাপন কার্যক্রম বাস্তবায়নের সুপারিশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর এবং মো. আমিরুল আলম মিলন বৈঠকে অংশ নেন।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে ‘আন্তর্জাতিক উদারাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ, বিল ২০২২’ আরও বিশদভাবে পরীক্ষা করে রিপোর্ট প্রদান সম্পর্কিত ও গোপালগঞ্জে ভ্যাকসিন তৈরি এবং গবেষণা প্ল্যান্ট প্রতিষ্ঠার সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

এছাড়া ‘আন্তর্জাতিক উদারাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ, বিল ২০২২’ প্রয়োজনীয় সংশোধন, সংযোজন ও পরিমার্জন এবং সময়োপযোগী করে নতুনভাবে পরবর্তী সংসদে উপস্থাপনের সুপারিশ করে।

বিজ্ঞাপন

চিকিৎসা ক্ষেত্রে দেশে উচ্চশিক্ষা প্রসারের উদ্দেশ্যে বিভিন্ন গবেষণা কার্যক্রমে সরকারি-বেসরকারি মেডিকেলের অধ্যাপক/সহযোগী অধ্যাপক/সহকারী অধ্যাপকদের গবেষণায় অংশ নেওয়ার জন্য সুযোগ দিতে নির্দেশনা দেওয়া হয়।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন