বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ১ মৃত্যু, শনাক্ত ৭০৮

September 30, 2022 | 4:13 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এর পাশাপাশি নতুন রোগী শনাক্তের সংখ্যা আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন ৭০৮ জন। যা আগের দিন ছিল ৬৭৯ জন।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাসের সংক্রমণ-মৃত্যুর বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার হয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশ। যা আগের দিন ছিল ১৩ দশমিক ৫৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৪ হাজার ৮৫১টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৮২৮টি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। যা আগের দিন ছিল ১৩ দশমিক ৫৩ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্ত ১৩ দশমিক ৬১ শতাংশ।

করোনাভাইরাস সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮৭ জন। যা আগের দিন ছিল ৩৫৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৬৫ হাজার ১৮৮ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৪ শতাংশ। যা আগের দিনও একই ছিল।

গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ নিয়ে নতুন করে একজন রোগীর মৃত্যু হয়েছে। ফলে এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৩৬৩ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৭৪৩ জন, নারী ১০ হাজার ৬২০ জন। করোনায় এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী রোগীর মৃত্যুহার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮১টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৩টি।

এ সব ল্যাবে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৮ লাখ ৭৭ হাজার ৮৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯৮ লাখ ৮ হাজার ৪১৬ এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ ৬৮ হাজার ৬৭২টি।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন