বিজ্ঞাপন

ভালোবাসাময় হোক দুর্গোৎসব

October 3, 2022 | 6:11 pm

কুদরতি কিরণ

দুর্গাপূজা বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এ উৎসব প্রতিটি বাঙালির হৃদয়ে বয়ে আনে এক অনাবিল আনন্দ। সার্বজনীন এ দুর্গোৎসব শুধু বাঙালি হিন্দুদের মধ্যেই সীমাবদ্ধ নয়। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে এ দুর্গোৎসব ঘিরে বাঙালির মধ্যে গড়ে ওঠে এক সৌহার্দ্য-প্রীতি ও মৈত্রীর বন্ধন। তবে গত কয়েক বছর ধরে সাম্প্রদায়িক দাঙ্গা চোখে পড়ার মতো বিস্তৃতি লাভ করেছে।

বিজ্ঞাপন

ইসলাম ধর্ম শান্তির ধর্ম। ইসলাম আমাদের মারামারি দাঙ্গা ফ্যসাদ শেখায় না। আমরা নিজেরা শান্তি, শৃঙ্খলা ও যথারীতি আইন-কানুন মেনে এবং সাম্প্রদায়িক সম্প্রতি ও সৌহার্দ্য বজায় রেখে কোন অনাকাংখিত ঘটনা ছাড়াই এবারের দুর্গোৎসব পালিত হয় সেটাই কাম্য। বিভিন্ন এলাকায়, দুর্গা পূজা উযদাপন কমিটি ও পূজা উদযাপন পরিষদকে আমরা মুসলমানেরা সকলেই সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করে সুষ্ঠুভাবে দুর্গা পূজা পালনে সহায়তা করি। ধর্মের নামে প্রতিহিংসা বন্ধ হোক, সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষ মানুষে ভালোবাসা ছড়িয়ে পড়ুক, ধর্মীয় গোড়ামী থেকে নিজেরা দূরে থাকি অন্যদেরও দূরে রাখি।

লেখক: শিক্ষার্থী

বিজ্ঞাপন
প্রিয় পাঠক, লিখতে পারেন আপনিও! লেখা পাঠান এই ঠিকানায় -
sarabangla.muktomot@gmail.com

মুক্তমত বিভাগে প্রকাশিত মতামত ও লেখার দায় লেখকের একান্তই নিজস্ব, এর সাথে সারাবাংলার সম্পাদকীয় নীতিমালা সম্পর্কিত নয়। সারাবাংলা ডটনেট সকল মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। তবে মুক্তমতে প্রকাশিত লেখার দায় সারাবাংলার নয়।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন