বিজ্ঞাপন

সাইফ-ব্রাদার্স ড্র দিয়ে যুব ফুটবল শুরু

April 26, 2018 | 6:23 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

অনেক আশ্বাসের বেলুন ফুলিয়ে মাঠে গড়ালো প্রতিক্ষীত অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল। এবার আর লিগ নয়, টুর্নামেন্ট দিয়ে শেষ করে পরেরবার লিগ আয়োজন করার আশ্বাস দিয়ে শুরু হলো ভবিষ্যতের তারকা বের করে আনার টুর্নামেন্ট।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ফুটবল পাড়ায় তাই একটা উৎসব আমেজ পরিলক্ষিত হলো। রাজধানীর গুলিস্তানস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী।

তার পরপরই উদ্বোধনী ম্যাচে অংশ নিলো সাইফ স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন। বিকাল ৩ টায় গ্রুপ ‘এ’র ম্যাচটি শেষ হয় ১-১ গোল ব্যবধানে ড্রয়ের মাধ্যমে।

বিজ্ঞাপন

বয়সভিত্তিক দল নিয়ে বহুদিন থেকে অনুশীলনে নামা সাইফ যদিও এগিয়ে যায় প্রথমার্ধের ১২ মিনিটে। ফাহিম দুর্দান্ত গোল করে এগিয়ে নেন সাইফকে। পুরো ম্যাচে আধিপত্য দেখানো সাইফকে ব্রাদার্স চমকে দেয় দ্বিতীয়ার্ধ্বের ৭৭ মিনিটে। আরমান ব্রাদার্সকে সমতায় ফেরান একক প্রচেষ্টায়। ১-১ ব্যবধানে ড্র হয় ম্যাচ।

এর আগে দুবার টুর্নামেন্টটি আয়োজন করতে পেরেছিল বাফুফে। প্রথমটা অনূর্ধ্ব-১৬, ২০১২ সালে। দ্বিতীয়টি এক বছর বাদে ২০১৪ সালে অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল টুর্নামেন্টটি হয়েছিল। দুটিতেই চাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব। তারপরে প্রায় হিমাগারেই চলে গিয়েছিলো টুর্নামেন্টটি।

১২টি ক্লাবকে চার গ্রুপে বিভক্ত করে রবিন লিগ পদ্ধতিতে প্রথম পর্ব আয়োজিত হবে। গ্রুপ পর্ব শেষে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানারআপ ৮ দলকে নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল। সেখান থেকে চারটি দল সেমিতে খেলবে। আগামী মাসের ১২ তারিখে এর ফাইনালটি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন