বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ১ মৃত্যু, শনাক্ত ৬৫৭

October 4, 2022 | 8:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি করোনা শনাক্ত হয়েছে ৬৫৭ জনের শরীরে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্তের সংখ্যা আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। আগের দিন সংক্রমণ শনাক্ত হয়েছিলে ৬৯৬ জনের শরীরে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাসের সংক্রমণ-মৃত্যু সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৪ হাজার ৭৬২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। সংগ্রহ করা নমুনা পরীক্ষায় ৬৫৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৮০ শতাংশ। যা আগের দিন ছিল ১২ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্ত ১৩ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞাপন

করোনাভাইরাস সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৩১ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৬৭ হাজার ৭৬ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ নিয়ে নতুন করে একজন রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হলো ২৯ হাজার ৩৭২ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় একজন নারীর মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৫০ জন, নারী মারা গেছেন ১০ হাজার ৬২২ জন। দেশে এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর হার ৬৩ দশমিক ৮৪ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৬ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮১টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৩টি।

এসব ল্যাবে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৮ লাখ ৯৪ হাজার ৫১৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯৮ লাখ ২০ হাজার ৫৭৩টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ ৭৩ হাজার ৯৪৬টি।

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন