বিজ্ঞাপন

হিলি সীমান্তের দুই প্রান্তে উপচে পড়া ভিড়

October 5, 2022 | 4:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: প্রতিবছর শারদীয় দুর্গাউৎসব উপলক্ষে হিলি সীমান্তের দুই প্রান্তে দেখা যায় হাজারো দর্শনার্থীর মিলনমেলা। প্রতিদিন বিভিন্ন স্থান থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস ও পিকআপে দর্শনার্থীরা আসেন হিলি সীমান্তের জিরো পয়েন্টে। অপরদিকে ভারতের অভ্যন্তরেও বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা আসে জিরো পয়েন্টে।

বিজ্ঞাপন

গত দুই বছর মহামারি করোনার কারণে বন্ধ ছিল এ মিলনমেলা। তবে করোনা স্বাভাবিক হওয়ায় এ বছরই কেবল এমন লোকজনের উপচে পড়া ভিড় দেখা যায়।

বুধবার (৫ অক্টোবর) দশমী উপলক্ষে সকাল থেকেই হিলি সীমান্তের জিরো পয়েন্টে জড়ো হতে থাকে দর্শনার্থীরা। তাদের কেউ সীমানা ঘেঁষে রেল লাইনে দাঁড়িয়ে ছবি তুলছেন। কেউ দূর থেকে দাঁড়িয়ে স্বজনদের সঙ্গে ইশারায় কথা বলছেন। বড়দের সঙ্গে ছোটরাও এসেছে।

গোবিন্দগঞ্জ থেকে আসা গোপাল কর্মকার বলেন, ‘আমার বাবারা সাত ভাই। বাবা বাংলাদেশে থাকেন। বাকি চাচারা ভারতে। গত কয়েক মাস তাদের সঙ্গে সরাসরি কথা হয়নি। মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপে কথা হয়। আজকে সরাসরি কথা বলতে না পারলেও দূর থেকে এক নজর দেখে খুব খুশি লাগছে।’

বিজ্ঞাপন

পাঁচবিবি থেকে আসা স্বপন শাহা বলেন, ‘পরিবারের সবাই ভারতে থাকেন। ছোট কাকাকে দেখতে এসেছি। কাছে গিয়ে কথা বলতে পারলাম না। দূর থেকে দেখেও ভালো লাগলো।’

বিজিবির সদস্যরা জানান, সীমান্ত রক্ষার দায়িত্বে রয়েছেন। দুই দেশের লোকজন দুর্গাপূজা উপলক্ষে স্বজনদের সঙ্গে দেখা করতে এসেছেন। কিন্তু নিরাপত্তার কারণে তাদের কাছে গিয়ে কথা বলার কোনো সুযোগ দেওয়া হয় না।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন