বিজ্ঞাপন

মালয়েশিয়াকে ১৩০ রানের টার্গেট দিল বাংলাদেশ

October 6, 2022 | 3:09 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

প্রথম বলে উইকেট হারানোর পর তিনে নামা ফারজানা হকও সুবিধা করতে পারেননি। তবে তৃতীয় উইকেট জুটিতে মুর্শিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি গড়লেন অসাধারণ এক জুটি। ৮৭ রানের এই জুটির ওপর ভর করে মালয়েশিয়া নারী দলের বিপক্ষে শক্ত সংগ্রহই পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ১২৯ রান তুলেছে আগে ব্যাটিং করতে নামা বাংলাদেশ। মুর্শিদা হক ৫৪ বলে করেছেন ৫৬ রান। নিগার মাত্র ৩৪ বলে করেছেন ৫৩ রান।

কদিন আগে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশ আজ ৩৪ রানে হারিয়ে বসে দুই উইকেট। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামার পর প্রথম বলেই এলবিডব্লিউ ওপেনার শামীমা সুলতানা। ৩৪ রানে ফেরেন ফারজানা। ব্যাটিং তখন আবারও দুশ্চিন্তার কারণ।

তবে মুর্শিদা ও নিগার সেই দুশ্চিন্তাকে জেঁকে বসতে দেননি। নিগার সুলতানা পাত্তাই দেননি প্রতিপক্ষের বোলিং আক্রমণকে। অপর দিকে মুর্শিদা এগিয়েছেন দেখেশুনে।

বিজ্ঞাপন

তৃতীয় উইকেটে দুজন ৮৭ রান তুলেছেন ৬৩ বল খেলেই। ৩৪ বলে ৬টি চার ১টি ছয়ে নিগার ৫৩ রান করে ফিরলে এই জুটি ভাঙে ১৯তম ওভারের পঞ্চম বলে। পরের বলে ৫৬ রান করা মুর্শিদা ফিরেছেন রান আউট হয়ে।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান তুলেছে বাংলাদেশ। সিলেটের উইকেটের বাংলাদেশি স্পিনের বিপক্ষে এই রান তাড়া করা মালয়েশিয়ার জন্য বড্ড কঠিনই বটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন