বিজ্ঞাপন

‘সরকার বাতব্যথা ও প্যারালাইসিস রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করেছে’

October 7, 2022 | 8:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, পক্ষাঘাতগ্রস্ত রোগী, বাতব্যথা, প্যারালাইসিস প্রতিবন্ধী ব্যক্তি, প্রতিবন্ধিতার ঝুঁকিতে থাকা ব্যক্তি, অটিজমে আক্রান্ত শিশু থেকে শুরু করে সব রোগের ক্ষেত্রেই ফিজিওথেরাপি চিকিৎসার নানামাত্রিক ভূমিকা রয়েছে। বর্তমান সরকার দক্ষতার সঙ্গে বাতব্যথা ও প্যারালাইসিস রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করেছে। বি‌ভিন্ন রোগের চিকিৎসায় ফিজিওথেরাপি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ অ‌ক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ‌রূপসী এলাকায় হা‌বিব ট্রেড সেন্টা‌রে ‘বেটার হেলথ্ ফি‌জিও‌থেরাপ‌ী অ্যান্ড হিজামা কেয়ার’-এর উদ্বোধনী অনুষ্ঠা‌নে মন্ত্রী এসব কথা ব‌লেন।

অনুষ্ঠা‌নে বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী।

বিজ্ঞাপন

তি‌নি ব‌লেন, মানুষ যতদিন বাঁচে ততদিনই সুস্থ থাকতে চায়। দেহ আছে বলেই তো রোগের উৎপত্তি। রোগ হওয়ার পরেই তো মানুষ অসুস্থ হয়ে পড়ে, আর তাই তার দরকার হয় সুস্থতার। সুস্থতার সুবাদে মানুষ এমনভাবে দৌঁড়ায় যে তাকে যখন যেখানে যেতে বলা হবে সে তখন সেখানেই যায়। ফিজিওথেরাপি যেহেতু একটি বিজ্ঞানসম্মত চিকিৎসা পদ্ধতি, তাই মানুষের রোগ নির্ণয়সহ অন্যান্য সুস্থতার পেছনে ফিজিওথেরাপিস্টরা অনেক ভূমিকা রাখেন।

বেটার হেলথ্ ফি‌জিও‌থেরাপ‌ি অ্যান্ড হিজামা কেয়ার-এর সত্ত্বাধিকারী ডাক্তার মোহাম্মদ শিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য হা‌বিবুর রহমান হা‌বিব, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ফিরোজ ভুঁইয়া, উপ‌জেলা যুবলী‌গের সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, তারা‌বো পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউ‌ন্সিলর আক্তার হো‌সেন মোল্লা, তারা‌বো পৌরসভা আওয়ামী লী‌গের যুগ্ম-সাধারণ সম্পাদক মোসা‌দ্দেক হো‌সেন পান্নু, বেটার হেলথ্ ফি‌জিও‌থেরাপ‌ী অ্যান্ড হিজামা কেয়ার- এর প‌রিচালক লি‌খি আক্তার প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন