বিজ্ঞাপন

আ.লীগের প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির ৪ নেতাকে শোকজ

October 7, 2022 | 10:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: দলীয় সিদ্ধান্ত অমান্য করে বগুড়া জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে বিএনপির চার নেতাকে শোকজ করা হয়েছে। এই চার নেতা বগুড়া সদর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ অক্টোবর) বগুড়া জেলা বিএনপির আহবায়ক রেজাউল করিম বাদশা শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদেরকে শোকজ করা হয়েছে তারা হলেন- বগুড়া সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও এরুলিয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, লাহিড়ীপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আপেল মাহমুদ, সাবগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান নির্বাহী কমিটির সদস্য এবং সাবগ্রাম ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকার, ও নিশিন্দারা ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম সরকার।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক রেজাউল করিম বাদশা ছাড়াও জেলা বিএনপির অপর তিনজন যুগ্ম আহ্বায়ক ওই চারজনের নামে পাঠানো পৃথক চারটি নোটিশে স্বাক্ষর করেছেন।

বিজ্ঞাপন

৬ অক্টোবর স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, বিএনপি জেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। তারপরও দলীয় নির্দেশ অমান্য করে ৪ ইউপি চেয়ারম্যান গত ২৬ সেপ্টেম্বর আওয়ামী লীগ মনোনীত সদস্য প্রার্থী, বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ ও মহিলা আওয়ামী লীগ নেত্রী, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মাহফুজা খানম লিপির পক্ষ নিয়ে বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সুফিয়ান শফিকের নেতৃত্বে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ে প্রার্থীদের প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে উপস্থিত থেকে ফটো সেশনে অংশ নেন। যা পরবর্তী সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এসব কর্মকাণ্ডের মাধ্যমে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে চার বিএনপি নেতার বিরুদ্ধে।

যেহেতু দলীয়ভাবে সিদ্ধান্ত হয়েছে ভোট বর্জনের আর তাদের বিরুদ্ধে ভোটের কার্যক্রমে অংশ নেওয়ার অভিযোগ ওঠায় তার ব্যাখ্যা জানতে চিঠি দেওয়া হয়েছে। তিন দিনের মধ্যে লিখিতভাবে জানাতে বলা হয়েছে। তাদের জবাব পেলে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

শোকজ করা চার ইউপি সদস্য ও বিএনপি নেতাদের মোবাইলে কল দিলেও তারা রিসিভ করেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন