বিজ্ঞাপন

বাংলাদেশকে সহজেই হারাল ভারত

October 8, 2022 | 5:18 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগের ব্যাটিং করে ১৫৯ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল ভারতীয় নারী ক্রিকেট দল। টি-টোয়েন্টিতে বাংলাদেশ নারী দলের জন্য এই সংগ্রহটা পারি দেওয়া যে কার্যত অসম্ভব সেটার প্রমাণ মিলল দ্বিতীয় ইনিংসে। শুরুটা ভালো হলেও পরে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১০০ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দল।

বিজ্ঞাপন

নারী এশিয়া কাপের ১৫তম ম্যাচে ভারতের বিপক্ষে আজ ৫৯ রানে হেরেছে বাংলাদেশ। থাইল্যান্ড, মালয়েশিয়ার বিপক্ষে বড় জয় পাওয়া বাংলাদেশ এর আগে পাকিস্তানের বিপক্ষেও হেরেছিল। টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১১ অক্টোবর, প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত।

শনিবার (৮ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ব্যাট-বল দুই বিভাগেই পাত্তা পেল না বাংলাদেশ নারী দল।

বিজ্ঞাপন

১৫৯ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা অবশ্য মন্দ হয়নি। ওপেনিং জুটিতে ৪৫ রান তোলেন ফারজানা হক ও মুর্শিদা খাতুন। তিনে নামা অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও রান পেয়েছেন। তবে এই তিনজন ফেরার পর রীতিমতো মড়ক লাগে বাংলাদেশ ইনিংসে!

দলীয় ৪৫ রানের মাথায় ২৫ বলে ২১ রান করে ফেরেন মুর্শিদা। ৬৮ রানের মাথায় ৪০ বলে ৩০ রান করে ফেরেন ফারজানা। তারপর বাংলাদেশের ইনিংসে দেখা গেল আসা-যাওয়ার মিছিল। নিগার সুলতানা পঞ্চম ব্যাটার হিসেবে ২৯ বলে ৫টি চারের সাহায্যে ৩৬ রানে আউট হয়েছেন। বাকিদের মধ্যে দুই অঙ্কের কোটা পেরুতে পারেননি আর কেউ।

বিজ্ঞাপন

২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ঠিক ১০০ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস। ভারতের পক্ষে দ্বীপ্তি শর্মা ও শেফালি ভার্মা দুটি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশকে সহজেই হারাল ভারত

বিজ্ঞাপন

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলেছেন ভারতের দুই ওপেনার স্মৃতি মান্দানা ও শেফালি ভার্সা। পেস, স্পিন কোনো আক্রমণ দিয়েই শেফালি-স্মৃতিকে থামাতে পারছিল না বাংলাদেশ।

পাওয়ার প্লেতে ওভারপ্রতি প্রায় ১০ করে রান তোলা দুই ওপেনার শেষ পর্যন্ত থেমেছেন ১২তম ওভারের শেষ বলে। ফাহিমা খাতুন ও ঋতু মনির চেষ্টায় রান আউট হয়ে যান স্মৃতি মান্দানা। ফেরার আগে ৩৮ বলে ৭টি চারের সাহায্যে ৪৭ রান করেন ভারতীয় অধিনায়ক। এই উইকেট হারানোর পর যেন গতি হারিয়ে বসে ভারত।

বিজ্ঞাপন

১৫তম ওভারে শেফালি ভার্মাকে সরাসরি বোল্ড করেন রুমানা আহমেদ। ৪৪ বলে ৫টি চার ২টি ছয়ে ৫৫ রান করেন শেফালি। ১৭তম ওভারে পরপর দুই বলে দুই বোল্ড করেন রুমানা।

অবশ্য শেষ দিকে দ্বীপ্তি শর্মা ৫ বলে ১০ রান করে ভারতকে দেড়শর ওপারেই নিয়েছেন। জেমিমা রদ্রিগেস ২৪ বলে ৩৫ রান করে অপরাজিত ছিল। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে ভারত। বাংলাদেশের হয়ে ৩ ওভারে ২৭ রান খরচায় তিন উইকেট নেন রুমানা আহমেদ।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন