বিজ্ঞাপন

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন বন্ধ ঘোষণা

October 12, 2022 | 2:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় গাইবান্ধা-৫ আসনের (ফুলছড়ি-সাঘাটা) উপনির্বাচন বন্ধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (১২ অক্টোবর) দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এক সংবাদ সম্মেলনে ভোট বন্ধের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে তিন কমিশনার আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর উপস্থিত ছিলেন।

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারার জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ ও সৈয়দ মাহবুবুর রহমান। জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থী ছাড়া অন্য প্রার্থীরা নির্বাচন বর্জন করেছেন।

আরও পড়ুন- গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে: সিইসি

বিজ্ঞাপন

বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। তবে ভোট গ্রহণ শুরুর পর একাধিক কেন্দ্র থেকে অনিয়মের অভিযোগ পায় ইসি। এছাড়া কেন্দ্রতে স্থাপন সিসি ক্যামেরাও অনিয়মের চিত্র দেখে ইসি। এর পরিপ্রেক্ষিতে সকালেই কয়েকটি কেন্দ্রে ভোট বন্ধ করা হয়। পরে নির্বাচন নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে জানিয়ে ভোট বন্ধ ঘোষণা করেন সিইসি।

এর আগে অপর এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘নির্বাচন নিয়ন্ত্রণের বাইরে কেন চলে গেল তা আমরা বলতে পারব না। আমরা দেখতে পাচ্ছি যে নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে অনেকটাই। আপনারাও দেখতে পেয়েছেন যে গোপন কক্ষে কী হচ্ছে এবং সুশৃঙ্খলভাবে হচ্ছে না। কেন হচ্ছে না এখন তা চটজলদি বলতে পারব না।’

উল্লেখ্য, গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী গত ২৩ জুলাই যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এ আসনে মোট ভোটার তিন লাখ ৩৯ হাজার ৭৪৩ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন