বিজ্ঞাপন

ড্রয়ের দিন সাইফ উদ্দিনের প্রথম সেঞ্চুরি

April 27, 2018 | 5:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

তৃতীয় দিন শেষেই একটা ব্যাপার মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিল, ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামি ব্যাংক ইস্ট জোনের ম্যাচে ড্রই সম্ভাব্য ফল। চার দিনের ম্যাচের শেষ দিনে অবশ্য টি-টোয়েন্টির মতোই ব্যাটিং হয়েছে, তবে ফল আসেনি তাতে। সেন্ট্রাল জোনকে একটু চেপে ধরেও ফল পাওয়ার কাছাকাছি যেতে পারেনি ইস্ট জোন।

৫৯২ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছিল ইস্ট জোন। আজ লাঞ্চের আগে তুলে ফেলে আরও ৮৫ রান, সাইফ উদ্দিন তখন অপরাজিত ৭৮ রানে। তার সেঞ্চুরির জন্যই অপেক্ষা করছিল ইস্ট জোন, লাঞ্চের পরেই প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পেয়ে যান এই অলরাউন্ডার। ১৭৪ বলে ১০০ করার পরেই ইনিংস ঘোষণা করে ইস্ট জোন। প্রথম ইনিংসে ততক্ষণে হয়ে গেছে ৭১১ রান, সেন্ট্রাল জোনের চেয়ে এগিয়ে গেছে ১৬৫ রানে।

তবে জিততে হলে সেন্ট্রাল জোনকে দুই সেশনের মধ্যেই অলআউট করতে হতো ইস্ট জোনকে। শুরুটা ভালোই হয়েছিল, স্কোরবোর্ডে ৪ রান উঠতেই নেই প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ান আবদুল মজিদ। ১৭ রান উঠতে নেই ইলিয়াস সানি, ৩০ রান উঠতে নেই মেহরাব হোসেন জুনিয়রও।

বিজ্ঞাপন

এর পরেই পালটা আক্রমণ শুরু করে সেন্ট্রাল জোন। মার্শাল আইয়ুব ও শুভাগত হোম ১২৫ রান যোগ করেছেন মাত্র ১৭.৩ ওভারে। ৫৩ বলে ৬৪ রান করে শুভাগতর আউটে ভেঙে যায় দুজনের জুটি। মার্শাল অবশ্য সেঞ্চুরির কাছাকাছি চলে গিয়েছিলেন, শেষ পর্যন্ত আউট হয়েছেন ৭৫ বলে ৮৫ রান করে। ম্যাচের তখনও অন্তত ১৫ ওভার বাকি, তবে আর কোনো বিপদ হতে দেননি ইরফান শুক্কুর ও সাইফ হাসান। শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৯৬ রান তুলে ইনিংস ঘোষণা করেছে সেন্ট্রাল জোন। ড্র ম্যাচ থেকে ১১ পয়েন্ট পেয়েছে ইস্ট জোন, সেন্ট্রাল জোন পেয়েছে ৯ পয়েন্ট। তবে প্রাইম ব্যাংক সাউথ জোন শিরোপা আগেই পেয়ে যাওয়ায় এই পয়েন্ট শুধুই আনুষ্ঠানিকতা মাত্র।

 

সারাবাংলা/ এএম/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন