বিজ্ঞাপন

লর্ডসের ফাইনালের এত দাম!

April 27, 2018 | 6:08 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

২০১৯ বিশ্বকাপের সূচি জানা গেছে। সময়টা খুব একটা কাছে না হলে অপেক্ষার মূহুর্ত গোনাও শুরু হয়েছে। আগামী বছরের ৩০ মে আসরের উদ্বোধনী অনুষ্ঠান, আর ১৪ জুলাই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। এবারের আসরে নতুন কিছু রেকর্ড হবে এটাই স্বাভাবিক। তবে এই আসরের ফাইনাল ম্যাচ নতুন একটি ইতিহাস গড়তে চলেছে। জানা গেছে আসরের ফাইনাল হবে ইতিহাসের সবচেয়ে দামি ম্যাচ।

২০১৯ বিশ্বকাপ আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে লর্ডসে। যেখানে টিকিটের সর্বোচ্চ দাম ধরা হয়েছে ৩৯৫ পাউন্ড। ক্রিকেট ইতিহাসে এ পর্যন্ত সর্বোচ্চ এই টিকেটের বাংলাদেশি মুদ্রায় দাম পড়বে প্রায় ৪৬ হাজার ২৮০ টাকা। এই তথ্য নিশ্চিত করছে ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ।

ফাইনাল ম্যাচে প্রাপ্ত বয়স্কদের সর্বনিম্ন টিকেট মূল্য থাকবে ৯৫ পাউন্ড (১১ হাজার ১৩০ টাকা) এবং শিশুদের টিকেটের মূল্য থাকবে ২০ পাউন্ড (২ হাজার ৩৪৪ টাকা)। তবে এমসিসি (মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব) সদস্যদের টিকেটের পুরো দাম দিতে হবে না। টিকিটের একটা অংশের দাম দিতে হবে সদস্যদের, বাকি অংশ ভর্তুকি দেবে এমসিসি।

বিজ্ঞাপন

আসরের অন্য ম্যাচগুলোতে প্রাপ্তবয়স্কদের টিকেট মূল্য ধরা হয়েছে ২০ পাউন্ড (২ হাজার ৩৪৪ টাকা)। যেখানে শিশুদের জন্য ‘পাউন্ডপ্রতি একটি টিকিট’ দেয়ার আশা করছেনআয়োজকরা।

বিভিন্ন খেলা ও টুর্নামেন্ট এবং বাজার বিশ্লেষণ করে টিকিটের দাম ধরেছে ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। আয়োজক বোর্ড আশা করছে বিশ্বকাপ আসরের ৪৬ ম্যাচে ৮ লাখ টিকিট থেকে ৪০ মিলিয়ন পাউন্ড আয় করবে তারা। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৬৯ কোটি টাকা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন