বিজ্ঞাপন

চোখের জলে বার্সাকে ইনিয়েস্তার বিদায়

April 27, 2018 | 6:47 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঘোষণাটা আসছে জানাই ছিল। তারপরও আবেগ সামলাতে পারলেন না তিনি, বিদায় বলার সময় পারেননি অশ্রু সংবরণ করতে। চোখের জলেই বার্সেলোনাকে বিদায় জানিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা। ক্যাম্প ন্যু’র সাথে ১৮ বছরের সম্পর্কের ইতি টানার ঘোষণা দিয়েই দিলেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

ক্লাব ক্যারিয়ারের শুরুটাই তো এখান থেকে। ১৬ মৌসুমে কাতালানদের হয়ে ৬৬৯ ম্যাচে মাঠে নামার সাক্ষীও তিনি। বার্সার হয়ে ৩১টি ও জাতীয় দলের জার্সিতে (স্পেন) ৩টি শিরোপা জিতেছেন ইনিয়েস্তা।

ক্যাম্পু ন্যু’কে তো নিজের ঘরই বানিয়ে ফেলেছিলেন স্প্যানিশ তারকা। কিন্তু ঘর ছাড়বেন কিভাবে! কষ্ট যে একেবারেই কম হবে না সেটা তার চোখের জলই বলে দিয়েছে। বাকিটা শুধু মুখেই বলেছেন, ‘আমার জন্য দিনটা খুবই কঠিন। বার্সা আমাকে অনেক কিছুই দিয়েছে। এই ক্লাবের কাছে আমি ঋণী।’

বিজ্ঞাপন

২০০২ থেকে বার্সার মূল দলে খেলা এই স্প্যানিশ তারকা মিডফিল্ডার এবার চীনের একটি ক্লাবের সঙ্গে চুক্তি করবেন বলে শোনা যাচ্ছে। তবে ইনিয়েস্তা জানিয়েছেন, ‘আর যাই হোক, আমি ইউরোপে খেলছি না। আমি বার্সেলোনার মুখোমুখি কখনোই হতে চাই না।’ লা লিগা পর্ব দিয়েই ক্লাবের হয়ে ইতি টানার আনুষ্ঠানিক ঘোষণা এবার দিয়েই দিলেন বার্সা লিজেন্ড।

গত শনিবার (২১ এপ্রিল) কোপা দেল রের ফাইনালে সেভিয়াকে ৫-০ ব্যবধানে হারিয়ে নিজেদের ৩০তম (কোপা দেল রে) শিরোপা জিতল কাতালানরা। সেই ম্যাচেও নিজে একটি গোল করেছিলেন ইনিয়েস্তা।

স্প্যানিশ এই তারকার বিদায়ের আগে পাঁচটি ম্যাচ খেলবে বার্সা। রোরবার দিপোর্তিভোর বিপক্ষে হার এড়াতে পারলেই লা লিগায় এবারের শিরোপা নিজেদের করে নেবে বার্সা। সেই সঙ্গে আরেকটি শিরোপা যোগ হবে স্প্যানিশ এই মিডফিল্ডারের ঝুলিতে।

বিজ্ঞাপন

স্পেনের হয়ে ১২৫ ম্যাচে মাঠে নেমেছেন এই তারকা। জাতীয় দলের হয়ে জিতেছেন ২০১০ সালের বিশ্বকাপ শিরোপা, ফাইনালে গোলও করেছেন। উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ২০০৮ ও ২০১২ সালের শিরোপা জয়েও কৃতিত্ব রেখেছেন। এবারের বিশ্বকাপেও খেলবেন দেশের জার্সিতে।

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন