বিজ্ঞাপন

ডিআইজি প্রিজন বজলুর রশিদের ৫ বছরের কারাদণ্ড

October 23, 2022 | 11:30 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক সাময়িক বরখাস্ত (ডিআইজি প্রিজনস) বজলুর রশীদের ৫ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২৩ অক্টোবর) সকালে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। পাশাপাশি ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস কারাভোগ করতে হবে।

একইসঙ্গে ৩ কোটি ১৪ লাখ টাকা রাষ্ট্রীয় আনুকূলে বাজেয়াপ্ত ঘোষণা করেছেন আদালত। রায় ঘোষণার সময় বজলুর রশীদ আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে, গত ২২ সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত মামলার রায় ঘোষণার জন্য এই তারিখ ঠিক করেছিলেন।

বিজ্ঞাপন

২০২০ সালের ২২ অক্টোবর মামলায় বজলুর রশীদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। গত ২৬ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক নাসির উদ্দীন বজলুর রশীদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে বজলুর রশীদের বিরুদ্ধে ৩ কোটি ১৪ লাখ ৩৫ হাজার ৯০২ টাকার অবৈধ সম্পদের অভিযোগ আনা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বজলুর রশীদ রূপায়ন হাউজিং স্টেট থেকে ঢাকার সিদ্ধিশ্বরী রোডের ৫৫/১ (পুরাতন) ৫৬/৫৭ (নতুন) নির্মাণাধীন স্বপ্ন নিলয় প্রকল্পের ২৯৮১ বর্গফুট আয়তনের অ্যাপার্টমেন্ট কেনেন। ইতোমধ্যে তিনি অ্যাপার্টমেন্টের মূল্যবাবদ ৩ কোটি ৮ লাখ টাকা পরিশোধ করেন। এ অ্যাপার্টমেন্ট ক্রয়বাবদ বজলুর রশীদ যে টাকা পরিশোধ করেছেন, এর সপক্ষে কোনো বৈধ উৎস দেখাতে পারেননি। এমনকি তিনি অ্যাপার্টমেন্টের ক্রয় সংক্রান্ত কোনো তথ্য তার আয়কর নথিতে দেখাননি। পরিশোধিত ৩ কোটি ৮ লাখ টাকা জ্ঞাত আয় উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন