বিজ্ঞাপন

থানচি-আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা

October 23, 2022 | 9:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: রুমা ও রোয়াংছড়ির পর এবার বান্দরবানের থানচি ও আলীকদম উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন।

বিজ্ঞাপন

সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তথ্য সংগ্রহ ও সন্ত্রাসবিরোধী অভিযান অব্যাহত রাখতে রোববার সন্ধ্যায় এ নিষেধাজ্ঞা জারি করে জেলা ম্যাজিস্ট্রেট।

প্রশাসন সূত্রে জানা যায়, বান্দরবান সেনা রিজিয়নপত্রের আলোকে আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে বান্দরবানের থানচি ও আলীকদম উপজেলায় নিরাপত্তা বিবোচনায় দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

রোববার (২৩ অক্টোবর) সন্ধ্যায় জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান স্বাক্ষরিত এক পত্রে ২৩ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞাপন

জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বলেন, ‘রোয়াংছড়ি ও রুমা উপজেলার পর এবার থানচি ও আলীকদম উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত রোববার থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।’

এদিকে হঠাৎ নিষেধাজ্ঞায় থানচি ও আলীকদমে ভ্রমণে আসা পর্যটকরা চরম বিপাকে পড়েছেন। বেকায়দায় পড়েছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরাও।

এর আগে গত ১৮ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলা পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। নতুন করে রোববার থেকে থানচি ও আলীকদম উপজেলায় সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হলো। চারটি উপজেলায় পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞার প্রভাব পড়েছে জেলা শহরের পর্যটন ব্যবসায়। পর্যটকশূন্য হয়ে পড়েছে গোটা বান্দরবান।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন