বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় শিক্ষকের ভূমিকায় রাশেদ মামুন অপু

October 24, 2022 | 4:00 pm

আহমেদ জামান শিমুল

তরুণ নির্মাতা সাজ্জাদ খানের দ্বিতীয় নির্মাণ ‘কাঠগোলাপ’-এ অভিনয় করছেন রাশেদ মামুন অপু। তার বিপরীতে রয়েছেন কেয়া। দুজনকেই দেখা যাবে বিশ্ববিদ্যালয় শিক্ষকের ভূমিকায়। নাটকে বেশ কয়েকবার এমন চরিত্রে দেখা গেলোও সিনেমায় এ প্রথম এধরনের চরিত্রে দেখা যাবে অপুকে।

বিজ্ঞাপন

‘আমার চরিত্রটি একজন প্রেমিক পুরুষের। যে কিনা কবিতা লিখে। বিশ্ববিদ্যালয়ে পড়াই আমি। বৃষ্টির মধ্যে ঢাকার একটি লোকেশনে শুটিং করছি। ছবির গল্পে একটা মোড় আসে আমার মাধ্যমে। তবে কি সেটা, তা এখনই বলছি না। চমক হিসেবে থাকুক’,— বলেন অপু।

পরিচালক সাজ্জাদ বলেন, অপু ভাই তো দুর্দান্ত একজন অভিনেতা। তার সঙ্গে কাজ করার অনেক দিনের ইচ্ছে ছিল। এ ছবিতে তার চরিত্রটি বেশ গুরুত্বপূর্ণ।

ছবির কাহিনি ও সংলাপ লিখেছেন অপূর্ণ রুবেল। ‘এটা প্রেমের ছবি, কিন্তু অন্যরকম প্রেমের ছবি। এতে আমরা অনেকগুলো মানুষের জীবনের গল্প বলেছি। কাঠগোলাপ যেমন প্রচুর সুবাস দেয়, আমাদের এ মানুষগুলোও সবার অনেক কাজে লাগে। কিন্তু কোথায় জানি একধরনের স্থবিরতা কাজ করে। আর এ থেকেই তৈরি হয় সংকট’,— বলেন সাজ্জাদ।

বিজ্ঞাপন

“আমরা সম্পর্কের এমন অনেক ধরনের স্থর দেখেছি, নানাবিধি সমস্যা দেখেছি। কিন্তু সম্পর্কের এমন সংকটের কথা ‘কাঠগোলাপে’ বলেছি যা আগে কেউ বলেনি।”

গেল ১৬ অক্টোবর থেকে ঢাকার উত্তরায় ছবিটির শুটিং শুরু হয়েছে। বিভিন্ন চরিত্রে রাশেদ মামুন অপু-কেয়া ছাড়াও অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, একে আজাদ সেতু, শিল্পী সরকার সেতু, মেঘলা মুক্তা, সুজন হাবিব ও কুন্তল বুকি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন