বিজ্ঞাপন

বরিশালে ৪৮ ঘণ্টার বাস ধর্মঘটের ডাক

October 26, 2022 | 6:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি হুইলারসহ অবৈধ যানচলাচল বন্ধের দাবিতে আগামী ৪ ও ৫ নভেম্বর বাস ধর্মঘটের ডাক দিয়েছে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ।

বিজ্ঞাপন

বিভাগীয় গণসমাবেশের ধারাবাহিকতায় আগামী ৫ নভেম্বর বিএনপি বরিশালে সমাবেশ ডেকেছে। তার একদিন আগ থেকে বরিশাল নগরীর কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ পথের সব বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। বিএনপির নেতাকর্মীদের দাবি, বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ বানচাল করতেই এই ধর্মঘট ডাকা হয়েছে।

তবে পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা বলছেন, বিএনপির গণসমাবেশের সঙ্গে ধর্মঘটের কোনো সম্পর্ক নেই।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি হুইলারসহ অবৈধ যানচলাচল বন্ধের দাবিতে মঙ্গলবার বরিশাল বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি দেওয়া হয়েছে।৩ নভেম্বরের মধ্যে যদি দাবি মানা না হয় তাহলে ৪ ও ৫ নভেম্বর বাস চলাচল বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

এদিকে বিভাগীয় গণসমাবেশের আগে এ ধরনের ধর্মঘটের ডাক দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, বিএনপির গণসমাবেশ ব্যাহত করার স্পষ্ট পাঁয়তারা। বাস মালিকরা এতদিন দেখেননি সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল করেছে। বিএনপির গণসমাবেশকে সামনে রেখে তাদের এ ধরনের ঘোষণা অবশ্যই উদ্দেশ্যপ্রণোদিত।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান বলেন, এ ধরনের আবেদন করা হয়েছে বলে আমরা শুনেছি। এটা করা হবে সেটাও আমরা নিশ্চিত ছিলাম। কারণ, চট্টগ্রাম, ময়মনসিংহ এবং সর্বশেষ খুলনায় এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে সরকার গণসমাবেশ বানচাল করতে চেয়েছিল। কিন্তু তা সফল হয়নি, এখানেও হবে না।

বিএনপি নেতাদের অভিযোগ অস্বীকার করে বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, বিএনপি কী সমাবেশ করছে বা কবে করছে, সেটা আমরা কিছুই জানি না। আর থ্রি-হুইলার বন্ধের দাবি এবং বাস ধর্মঘটের বিষয়টি নিয়ে আরও সাতদিন আগে থেকেই সভা করছি। এর সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই।

বিজ্ঞাপন

এদিকে বরিশাল বাস মালিক গ্রুপের দেওয়া স্মারকলিপি বিভাগীয় কমিশনারের পাশাপাশি অনুলিপি বরিশাল সিটি করপোরেশনের মেয়র, বরিশাল রেঞ্জের ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, র‌্যাব-৮ অধিনায়ক, জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে পাঠানো হয়েছে।

স্মারকলিপিতে সড়ক নিরাপত্তার জন্য বরিশাল-ঢাকা মহাসড়কে অবৈধ যান নসিমন, করিমন, ভটভটি, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক, ভাড়ায়চালিত মোটরসাইকেল, সব ধরনের থ্রি হুইলারসহ অনুমোদনহীন দূরপাল্লার বাস চলাচল বন্ধের দাবি জানানো হয়েছে।

সারাবাংলা/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন