বিজ্ঞাপন

‘গীতাঞ্জলি’র ১৮ বছর পূর্তিতে ২ দিনব্যাপী উৎসব

October 27, 2022 | 3:42 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

দেশের ঐতিহ্যবাহী সংস্কৃতি চর্চাকেন্দ্র ‘গীতাঞ্জলি ললিতকলা একাডেমি’ প্রতিষ্ঠার ১৮ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজন করেছে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের। ২৮ ও ২৯ অক্টোবর (শুক্র ও শনিবার) উত্তরার ক্ষুদ্র ও কুটির শিল্প ইন্সটিটিউট মিলনায়তন (বাড়ি # ২৪/এ, রোড # ১৩/এ, সেক্টর # ০৬)-এ আয়োজন করা হয়েছে এই সাংস্কৃতিক উৎসবের। একইসঙ্গে গীতাঞ্জলীর পক্ষ থেকে ৩ গুণীকে দেওয়া হবে সম্মাননা পদক।

বিজ্ঞাপন

২৮ অক্টোবর (শুক্রবার) উদ্বোধনী দিন বিকেল ৫টা ৩০ মিনিটে দেশের শিক্ষা, শিল্প, সাহিত্য ও সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশবরেণ্য শিক্ষাবিদ প্রফেসর এমেরিটাস ড. অরুন কুমার বসাক, সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক এবং চিত্রশিল্পী অধ্যাপক মোহাম্মদ ইউনুসকে গীতাঞ্জলি সম্মাননা পদক’ ২০২২ প্রদান করা হবে। এতে শিক্ষাবিদ আ আ ম স আরেফীন সিদ্দিক’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র জনাব মো. আতিকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান।

২৯ অক্টোবর (শনিবার) উৎসবের সমাপনী দিন বিকেল ৫টা ৩০ মিনিটে গীতাঞ্জলি ললিতকলা একাডেমির উপদেষ্টা প্রয়াত জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামকে স্মরণ ও শ্রদ্ধা জানাতে আলোচনানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বরেণ্য চিত্রশিল্পী হাশেম খান।

বিজ্ঞাপন

উৎসবের দুইদিনে গণ সংগীত, নৃত্য, আবৃত্তি, বাদ্য পরিবেশন করবে গীতাঞ্জলি’র শিল্পীরা। একইসাথে থাকবে চিত্র প্রদর্শনী- ‘সকাল বেলার পাখি’।

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন