বিজ্ঞাপন

ভারতে ইনিংস ব্যবধানে জিতলেন মিঠুন-তাইজুলরা

October 28, 2022 | 6:04 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ভারত সফরের শুরুটা দুর্দান্তই হলো বিসিবি একাদশের। তামিলনাড়ু একাদশের বিপক্ষে নিজেদের প্রথম চার দিনের ম্যাচে ইনিংস ব্যবধানে জিতেছেন মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, খালেদ আহমেদরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ অক্টোবর) ফলোঅনে পড়া তামিলনাড়ু একাদশকে ইনিংস ব্যবধানের হার এড়াতে হলে দ্বিতীয় ইনিংসে তুলতে হতো ২৫৬ রান। কিন্তু তাইজুল ইসলাম, খালেদ আহমেদদের দারুণ বোলিংয়ে ২৫২ রানেই গুটিয়ে গেছে স্বাগতিক দলটি।

এই সময়টাতে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। কিন্তু অর্থনৈতিক প্রতিবন্ধকতার কারণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকা সেই সিরিজটি আপাতত আয়োজনে অপারগতা জানায় আফগানরা। ফাঁকা সময়ে বসে না থেকে ‘এ’ দলের ক্রিকেটারদের ম্যাচ খেলানোর উদ্যোগ নিয়েছে বিসিবি।

অনেকটা ‘এ’ দলের আদলেই দল গড়ে ভারত সফরে পাঠানো হয়েছে। সেখানে তামিলনাড়ু রাজ্য দলের বিপক্ষে চার দিনের ম্যাচ ও ওয়ানডে ম্যাচ খেলবে ‘এ’ দলের আদলে বিসিবি একাদশ। ভিসা সংক্রান্ত কারণে সফর কয়েকদিন পিছিয়ে গেলেও ভারতে পৌঁছে দারুণ ক্রিকেটই উপহার দিলেন মোহাম্মদ মিঠুনরা।

বিজ্ঞাপন

প্রথম চার দিনের ম্যাচে আগে ব্যাটিং করে অধিনায়ক মোহাম্মদ মিঠুনের দেড়শ ও সাদমান ইসলামের ৮৯ রানের ওপর ভর করে ৩৪৯ রান তুলেছিল বিসিবি একাদশ। জবাবে তামিলনাড়ু একাদশ প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ৯৩ রানেই। পেসার রেজাউর রহমান রাজা নিয়েছিলেন ৫ উইকেট। অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম নিয়েছিলেন ৪ উইকেট।

প্রথম ইনিংসে একশর নিচে গুটিয়ে গেলেও দ্বিতীয় ইনিংসে অবশ্য আড়াইশ পার করতে পেরেছে স্বাগতিকরা। তবে সেটা তাদের ইনিংস ব্যবধানের হার ঠেকাতে পারেনি।

দ্বিতীয় ইনিংসে তামিলনাড়ুর অজিথ রাম ৫৫ ও অশ্বিন ক্রিস্ট ৫৭ রান করেন। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের তাইজুল ইসলাম নেন পাঁচটি উইকেট। তিনটি করে উইকেট নিয়েছেন পেসার খালেদ আহমেদ ও নাইম হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন